বিজ্ঞাপন দিন

জলঢাকায় ভুট্টার ক্ষেত কেটে সাবার ফসল বিনষ্টের অভিযোগ

মানিক লাল দত্ত: জলঢাকা (নীলফামারী): নীলফামারীর জলঢাকায় রোববার সকালে বন্ধক কৃত জমির উপর আবাদ কৃত বন্যা নিয়ন্ত্রন কারী ফসল কেটে সাবার করেছে একটি পক্ষ। অভিযোগ উঠেছে বন্ধক কৃতরা ১৫ শতক জমির উপর অঙ্কুরিত করেছে বিপুল পরিমান ভুট্টার।

ইতি মধ্যে ভুট্টার ফুল থেকে মোচকা বের হবে ঠিক সেই সময়ে উপজেলার খুটামারা ইউনিয়নের গাউয়া হাজীর ছেলে সামাদ (৩৫), সাফি (৩৩), সামাদের ছেলে সোহেলের বিরুদ্ধে অভিযোগ এনে কেটে ফেলা ভুট্টার গাছ গুলো উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ের সামনে আনা হয়। সে সময় থানা ভারপ্রাপ্ত ইনচার্জ মোস্তাফিজার রহমান উপস্থিত ছিলেন।

প্রাপ্ত সূত্র মতে, মৃত গাউয়া হাজীর ছেলেদের কাছ থেকে এক বছরের জন্য চুক্তি সাপেক্ষে জমিতে ফসল রোপনের জন্য স্থানীয় পৌরসভার ৪ নং ওয়ার্ডের জাহাঙ্গীর ইসলাম, আজারুল ইসলাম, আমিনুর রহমান ও নুর আলম ৫০ হাজার টাকায় লিজ নেন ও ভুট্টার আবাদ করেন।

পরবর্তীতে জমির মালিককে বন্ধক কৃতরা অভিযোগ করেও ফলোদয় পায়নি। ৪ নং ওয়ার্ড কাউন্সিলর ঘটনাটির সত্যতা স্বীকার করেন। অভিযুক্ত সামাদ আলী জানান, ঘটনার বিষয়টি শত্রুতামূলক এবং বানোয়াট ভিত্তিহীন। এ বিষয়ে অভিযোগ কারীদের থানা অফিসার ইনচার্জ বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে বিষয়টি আমরা তদন্তের মাধ্যমে আইনানুক ব্যবস্থা গ্রহণ করব