বিজ্ঞাপন দিন

প্রথমদিনে অনুপস্থিত-২০ জলঢাকায় এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত

মানিক লাল দত্ত, নীলফামারীঃ নীলফামারীর জলঢাকায় বৃহস্পতিবার এসএসসি ও দাখিল সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র মতে, এ বছর উপজেলার ৫টি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থী ছিল ৪ হাজার ১ শত ৫৬ জন। কেন্দ্র গুলো থেকে সর্বশেষ পাওয়া তথ্য মতে, জলঢাকা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব আমিনুর রহমান জানায়, প্রথমদিনের পরীক্ষায় ৯ শত ২০ জনের মধ্যে অনুপস্থিত ছিল ৫ জন, বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব ওয়ারেজ আলীর তথ্য মতে, ১ হাজার ৯৮ জনের মধ্যে অনুপস্থিত ছিল ৪ জন।

মীরগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মো. মোস্তাফিজুর রহমান জানান, ৮ শত ৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ২ জন এবং টেংগনমারী বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মো. আশেকুর রহমান জানান, এ বছর এই কেন্দ্রে পরীক্ষার্থী ছিল ৫ শত ৪০ জন এর মধ্যে অনুপস্থিত ছিল ৩ জন এবং সীট মীরগঞ্জ শালনগ্রাম ফাজিল মাদরাসার অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মাওলানা আব্দুর রশিদ জানান, এ বছর পরীক্ষার্থী ছিল ৭ শত ২১ জন এর মধ্যে অনুপস্থিত ছিল ৬ জন।

এ দিকে পরীক্ষাগুলোর কেন্দ্রে সুশৃংখল ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষার্থীরা পরীক্ষা দিয়েছেন বলে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহ: রাশেদুল হক প্রধান। তিনি আরো জানান, শুধু মাত্র ১ জন দায়িত্বরত শিক্ষককে দায়িত্বে অবহেলার কারণে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অপর দিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার সাথে পরীক্ষার বিষয়ে কথা হলে তিনি জানান, প্রথম দিনের পরীক্ষায় কোন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়নি। আগামীতেও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে তিনি আশাবাদি