বিজ্ঞাপন দিন

নীলফামারীতে বিএনপির ৪ আটক

আব্দুল মালেক নীলফামারী প্রতিনিধিঃবিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায় ঘোষাণার পর পরই নীলফামারী শহরের ঝটিকা মিছিল বের করে বিএনপির নেতাকর্মীরা। সকাল থেকে তালাবদ্ধ আর পুলিশ পাহাড়ায় রয়েছে বিএনপি কার্যালয়। তিনটার দিকে শহরের মরাল সংঘ মোড় থেকে সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রাহেদুল ইসলাম দোলনের নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা একটি মিছিল বের করে কালিবাড়ি মোড়ের দিকে যায়। 

এসময় পুলিশের ধাওয়া খেয়ে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে নেতাকর্মীরা আশেপাশের বাড়িতে আশ্রয় নেয়। পুলিশ বিভিন্ন বাড়িতে তল্লাশী করে সদর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক রাহেদুল ইসলাম দোলন, সিনিয়র সহ-সভাপতি আশরাফ আলী ও জেলা যুবদলের যুগ্ম-আহবায়ক আসাদুজ্জামান রিপনকে গ্রেফতার করে। অপরদিকে একই সময় শহরের বাটার মোড় থেকে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মারুফ পারভেজ প্রিন্সের নেতৃত্বে ছাত্রদলের নেতাকর্মীরা একটি মিছিল করে চৌরঙ্গী মোড়ের দিকে যাওয়ার সময় পুলিশ ধাওয়া করলে নেতাকর্মীরা পালিয়ে যায়। 

এসময় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মারুফ পারভেজ প্রিন্সকে আটক করে পুলিশ। এদিকে পুলিশ বিজিবি ও আওয়ামীলীগ নেতাকর্মীদের দখলে রয়েছে পুরো নীলফামারী শহর। শহরের প্রধান প্রধান সড়ক গুলোতে অতিরিক্ত পুলিশের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি’র টহল অব্যাহত রয়েছে। এদিকে সকাল থেকেই জেলা আওয়ামীলীগ কার্যালয়ে অবস্থান নিয়েছে আওয়ামীলীগসহ এর সকল অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পড়ে আওয়ামীলীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা শহরের মিছিল করেছে। শহরের বেশীর ভাগ দোকান-পাট বন্ধ রয়েছে। ব্যাংকগুলোতে লেন-দেন কম হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সাড়ে ৪টা পর্যন্ত) জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।