বিজ্ঞাপন দিন

ডোমারে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

রতন কুমার রায়,ডোমার-নীলফামারীঃ নীলফামারীর ডোমারে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিলো সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী,আধাসরকারী,স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন,শোক র‌্যালি,আলোচনা সভা,চিত্রাংকন প্রতিযোগিতা ও কবিতা আবৃত্তি। 

দিবসটি পালনে বৃহষ্পতিবার(১৫আগষ্ট) সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী,আধাসরকারী,স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। ডোমার উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০ঘটিকায় একটি শোক র‌্যালি ডোমার উপজেলা পরিষদ চত্তর থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা,কবিতা আবৃত্তি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মিলিত হয়। সভার শুরুতে ১৯৭৫সালে ১৫আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু ও তাঁর পরিবার পরিজন শাহাদাত বরণ করায় এক মিনিট নিরবতা পালন ও তাদের রুহের মাগফেরাত কামনা করেন। উপজেলা নির্বাহী অফিসার উম্মে ফাতিমার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন,ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তোফায়েল আহমেদ। 

এতে বক্তব্য রাখেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার,মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রৌশন কানিজ,উপজেলা আওয়ামীলীগের সভাপতি খায়রুল আলম বাবুল, ওসি মোস্তাফিজার রহমান,ব্যারিষ্টার ইমরান চৌধুরী জনি,কেন্দ্রিয় যুব মহিলালীগ নেত্রী সরকার ফারহানা আক্তার সুমি,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরন নবী,উপজেলা কৃষি অফিসার জাফর ইকবাল,পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ময়নুল হক,জাতীয় শ্রমিকলীগ সভাপতি আব্দুল ওয়াদুদ,কৃষকলীগ সভাপতি হাবিবুল হক দুলাল ও উপজেলা ছাত্রলীগ সভাপতি সব্যসাচী রায় প্রমূখ। এছাড়াও উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান,ইউনিয়ন পরিষদ ও পৌর সভায় জাতীয় কর্মসূচীর আলোকে দিবসটি পালন করা হয়। দিবসটি পালনে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনগুলো বিকেলে বিভিন্ন কর্মসূচী দিয়ে যথাযোগ্য মর্যাদায় পালন করেছে।