বিজ্ঞাপন দিন

ডোমারে দুঃস্থ, গর্ভবতী মায়েদের পুষ্টিকর খাদ্যসামগ্রী দিয়ে পালিত হলো জাতীয় পুষ্টি সপ্তাহ

রতন কুমার রায়-ডোমার প্রতিনিধি: “খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন” এবারে ভিন্নভাবে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন করেছে নীলফামারীর ডোমার উপজেলা স্বাস্থ্য বিভাগ। উপজেলার প্রত্যেকটি ইউনিয়নের দুঃস্থ গর্ভবতী মায়েদের মধ্যে পুষ্টিকর খাদ্যসামগ্রী ও মাস্ক, সাবান বিতরণের মাধ্যমে পালিত হয়েছে জাতীয় পুষ্টি সপ্তাহ।

বুধবার উপজেলার বামুনীয়া, হরিণচড়া, সোনারায় ও ডোমার সদর ইউনিয়নের দুঃস্থ ও গর্ভবতী মায়ের মধ্যে পুষ্টিকর খাদ্যসামগ্রী বিতরণের মাধ্যমে জাতীয় পুষ্টি সপ্তাহ সমাপ্ত হয়েছে।

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে ২৩ এপ্রিল হতে ২৯ এপ্রিল সপ্তাহ ব্যাপী উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে ধারাবাহিকভাবে উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে ইউনিয়ন প্রতি ১০ জন করে দুঃস্থ গর্ভবতী মায়েদের দশকেজি চাল, ১লিটার সয়াবিন তেল, ১কেজি ডাল, ১কেজি পিয়াজ, ১কেজি লবন, ৫কেজি আলু, মাস্ক, সাবান বিতরণ করেন উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শাহিনা শবনম।

এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইব্রাহীম, ইউনিয়ন পরিষদের স্ব স্ব কার্যালয়ে চেয়ারম্যানবৃন্দ,হেল্থ ইন্সপেক্টর ইনচার্জ বেলাল ঊদ্দিন, ইউপি সচিব ও সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।

এছাড়াও গোমনাতী ইউনিয়নে ৯জন প্রাতিষ্ঠানিক কোয়ারেইন্টাইনে ও রিয়াজিয়া মাদ্রাসায় ১০ জন অবস্থানকারী ছাত্রদের মাঝে চাল, ডাল মাংস, সাবান, মাস্ক বিতরণ করেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।