বিজ্ঞাপন দিন

গঙ্গাচড়ার এক বিএনপি নেতার করোনাকালে ব‍্যতিক্রমি উদ‍্যোগ

মন্জুর মোর্শেদ রাজা, প্রতিবেদক : রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলা বিএনপি ‘র শিক্ষা বিষয়ক সম্পাদক ও নোহালী ইউনিয়ন বি এন পি এর সাধারণ সম্পাদক জনাব কামরুজ্জামান (জুয়েল) যিনি করোনা মোকাবেলায় জনগনকে সচেতনতার জন‍্য ব‍্যক্তি উদ‍্যোগে দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন । তিনি পেশায় একজন ঔষধ কোম্পানির প্রতিনিধি। তিনি তার ইউনিয়নের প্রতিটি পাড়ায় মহল্লায় মহামারী করোনা মোকাবেলায় ব্যাতিক্রম আঙ্গিকে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন।

তিনি নিজ হাতে হ্যান্ড মাইক নিয়ে জনসচেতনতায় মাইকিং করছেন, স্কুলের কোমলমতি ছেলে মেয়েদের নিয়ে আলোচনা করছেন এবং শেখায় দিচ্ছেন কিভাবে সামাজিক দূরুত্ব বজায় রাখতে হয়, কিভাবে নিয়মানুযায়ী ২০ সেকেন্ড ধরে হাত ধুয়ে নিতে হয় সহ আরও অন্যান্য বিষয়সমূহ।

তিনি তার এলাকার একজন নারায়ণগঞ্জ ফেরত গার্মেন্টসকর্মী মহিলাকে ১৪ দিন বাড়ীতে থাকার জন্যে করোনা বিষয়ে বিভিন্ন কথা বুঝান, মহিলার পরিবারের সুরক্ষার কথা, এলাকার ও দেশের সুরক্ষার কথা বুঝান এবং তাতে সফলকাম হন।
তিনি তার নিজস্ব অর্থায়নে এলাকার বেশ কিছু  অসহায় দরিদ্র পরিবারের মাঝে উপহার সামগ্রী হিসাবে চাল,ডাল,তেল,লবণ,আলু সহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র বিতরণ করেন ও করে যাচ্ছেন ।শুধু তাই নয় তিনি এলাকার  তরুণ সমাজকে এই কাজে উৎসাহিত করেই চলেছেন এবং তাদের সকলের অর্থায়নে ইউনিয়নের বিভিন্ন এলাকায় দরিদ্র অসহায় পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করছেন।পাশাপাশি ইউনিয়নের প্রায় প্রতিটি পাড়ায় পাড়ায় তরুনদের নিয়ে তিনি নিজে জীবানুনাশক স্প্রে করেন।

বাংলাদেশের প্রতিটি ইউনিয়নে, থানায়,জেলায় যদি একটি-দুইটি করে এরকম সচেতন ও সহৃদয়বান ব্যক্তি থাকত তাহলে খুব তারাতারি আমরা একটি সুশীল সমাজ উপহার পেতাম,আর সহজেই মহামারী করোনা ভাইরাস থেকে সমাজ ও জাতিকে বাঁচাতে পারতাম। তাই আসুন সবাই সচেতন হই,বাড়িতে থাকি,দেশকে করোনা ভাইরাস মুক্ত করি।