বিজ্ঞাপন দিন

ডোমারে বিদ্যালয়ের দুই লক্ষাধিক টাকার মালামাল চুরি



রতন কুমার রায়,স্টাফ রিপোর্টার: নীলফামারীর ডোমার উপজেলার শতবর্ষী ঐতিহ্যবাহী ডোমার বহুমূখী উচ্চ বিদ্যালয়টিতে রবিবার দিবাগত রাতের কোন এক সময় সততা স্টোর ও বিজ্ঞানাগারে দুই লক্ষাধিক টাকার মালামাল চুরির ঘটনা ঘটে। 

বিদ্যালয় সূত্রে জানাযায়, বিদ্যালয়ের সততা স্টোরের ক্যাশ বাক্সে রক্ষিত প্রায় সাত হাজার টাকা, বিজ্ঞানাগারের ৪টি অনুবিক্ষণ যন্ত্র, গ্যাসজার, এক শতটি রক্ত পরিক্ষা করার স্লাব, একটি পরিমাপক যন্ত্রসহ প্রায় দুই লক্ষ টাকার মালামাল চুরি হয়। 

বিদ্যালয়ের নৈশ্যপ্রহরী লেবু ইসলাম জানান, রবিবার রাতে কয়েকবার বিদ্যালয়ের চারিদিকে হাঁটাহাটি করি। রাত দেড়টার দিকে হঠাৎ করে শরীরটা খারাপ অনুভূব হওয়ায় ঘুমিয়ে পড়ি। সকালে ঘুম থেকে উঠে পিছন দিয়ে দরজা বন্ধ থাকায় আরেকটি দরজা দিয়ে বের হই। এসময় সততা স্টোর ও বিজ্ঞানাগার কক্ষ দুটি তালা ভাঙা দেখতে পাই। ভিতরে গিয়ে দেখি সততা স্টোরের ক্যাশ বাক্সের তালা ভাঙা। সেখানে রক্ষিত টাকাগুলো ছিল না। বিজ্ঞানাগারের অনেক যন্ত্রপাতিও দেখতে পাই নাই। দ্রুত আমি স্যারদের খবর দেই। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আলম জানান, বিষয়টি পুলিশ ও ম্যানেজিং কমিটিকে অবহিত করা হয়েছে। পুলিশ এসে তদন্ত করেছে। তারা ব্যবস্থা গ্রহণ করবেন। 

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আক্তারুজ্জামান সুমন জানান, চুরি যাওয়া জিনিসপত্রের তালিকা তৈরী করা হয়েছে। সোমবার বিকালে ম্যানেজিং কমিটির সভা করে আইনানুগ সিন্ধান্ত গ্রহণ করা হবে। 

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, আমরা প্রাথমিক তদন্ত করেছি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।  

                                   


Post a Comment

0 Comments