বিজ্ঞাপন দিন

নীলফামারীতে বাল্য বিয়ের আয়োজন করায় মেয়ের বাবা সহ ৫ জনকে জরিমানা

সুমন মূখাজী নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীতে সপ্তম শ্রেণীর এক ছাত্রীর বাল্য বিয়ের আয়োজন করায় কনের বাবা, দুলাভাই সহ ৫ জনকে আটক করেছে পুলিশ। পরে আটককৃতদের ভ্রাম্যমান আদালত জরিমানা করে ছেড়ে দিয়েছে। আটককৃতরা হলেন, জেলার ডোমার উপজেলার উত্তর কেতকীবাড়ী গোলাবাড়ী গ্রামের কনের বাবা বিশাদু মামুদ (৫০), দুলাভাই ফারুক (২৪) বরের চাচা সুমন (২৮) বরের ভাই মাহাবুব (২৪) ও আয়নাল (২২)।

পুলিশ জানায়, ঘটনার দিন গতকাল সোমবার দিবাগত রাতে উক্ত গ্রামের বিশাদু মামুদের মেয়ে চিলাহাটি সুন্নী দাখিল মাদ্রাসার সপ্তম শ্রেনীর ছাত্রী জহুরা খাতুন (১৩) এর সাথে পাশ্ববর্তী দক্ষিণ চান্দখানা গ্রামের মমিনুল ইসলামের ছেলে মতিয়ার রহমান (১৭) এর বিয়ের আয়োজন চলছে। রাতে বরযাত্রী মেয়ের বাড়ীতে এসে পৌছালে খবর পেয়ে পুলিশ গিয়ে কনের বাড়ীতে হাজির হয়। পুলিশ আসার খবরে বর বিয়ের আসর থেকে পালিয়ে যায়। এ সময় বাল্য বিয়ে বন্ধ করে ওই ৫ জন কে আটক করে পুলিশ। 

আটককৃতদের রাতেই ভ্রাম্যমান আদালতে হাজির করে পুলিশ। করলে আদালত উত্ত জরিমানা আদায় করে। পরে ভ্রাম্যমান আদালতের বিচারক ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্টেট সাবিহা সুলতানা প্রত্যককে এক হাজার টাকা করে জরিমানা ও মেয়েটির বাল্য বিয়ে দিবে না মর্মে মুচলেকা নিয়ে আটককৃতদের ছেড়ে দেয়। ডোমার থানার ভারপ্রাপ্তকর্মকর্তা মোয়াজ্জেম হোসেন বিষয়টি নিশ্চিত করেন।