বিজ্ঞাপন দিন

নীলফামারী জলঢাকায় বঙ্গবন্ধু স্বৃতি ক্লাবের সাইন বোর্ড লাগিয়ে জমি দখল ও গাছ কেটে উজাড়

আব্দুল মালেক, নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর জলঢাকায় বঙ্গবন্ধু স্বৃতি ক্লাবের সাইনবোর্ড লাগিয়ে সরকারি পুকুরের জমি দখল ও পুকুরের গাছ কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে পুকুর পাড়ের লোকজনের বিরুদ্ধে। উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের ০১ নং ওয়ার্ড ময়দানের পাড় পাকা সড়ক সংলগ্ন নাইয়ার পুকুরের ধারে মুদির দোকান ও বঙ্গবন্ধু স্বৃতি ক্লাবের সাইনবোর্ড লাগিয়ে জমি দখলে নেয়ার পায়তারা করছে এলাকার প্রভাবশালীরা। বুধবার সরেজমিনে গেলে দেখা যায, শিমুলবাড়ী বাঁশদাহ্ এলাকার মৃত দেবারু মামুদের ছেলে মোস্তাক ও তপিউদ্দিনের ছেলে জামিয়ারসহ আরো কয়েকজন প্রায় ৫০ হাজার টাকার গাছ কাটতেও দেখা যায়। গত মঙ্গলবার(১৯ মে) গাছ কাটা ও সাইনবোর্ড লাগানোর কাজে বাঁধা দিতে গেলে রবিউল ইসলাম নামের এক মুদির দোকানদারকে বেধরক মারপিট করায় গুরুতর আহত হলে, স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে জলঢাকা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

আহত রবিউল ইসলাম জানান, মোর দোকানের সামনোত ফল ও কাটের গাছ লাগিয়েছুং। মেম্বর দেলোয়ার হোসেন তার লোকজন দিয়ে ঘর তোলার জন্য মোর লাগানো গাছ গুলা কাটিয়া ক্লাবের সাইনবোর্ড লাগায়। মুই বাধা দ্যাং, ওমরা(ক্লামের ব্যাটা সাবুল, অফিকুলের ব্যাটা তইদুল ও লুৎফরের ব্যাটা হাফিজুল) মোকে মারে মুই কুচ্চু কবার পাং না। অভিযোগ অস্বীকার করে ইউপি সদস্য দেলোয়ার হোসেন বলেন, রেয়াজউদ্দিনের ছেলে রবিয়াল ও অন্যান্যরা গাছ কাটছে, আমি নিজেই বাধা দিয়েছি। জমি দখলের বিষয় তিনি কিছুই বলতে চাননি।

এসব বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌস বলেন, সরকরি জায়গায় লাগানো যেকোন গাছ কেউ কাটতে পারবে না, বিষয়টি আমি দেখছি।