বিজ্ঞাপন দিন

জলঢাকায় ত্রাণ নিয়ে দিনরাত অসহায়দের পাশে 'এসো নিজে করি'

জল ডেস্ক:করোনাভাইরাসের কারণে দেশব্যাপী লকডাউন চলায় কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা দিতে দিনরাত কাজ করছে সামাজিক সংগঠন 'এসো নিজে করি'। 'এসো নিজে করি'সামাজিক সংস্থার নির্বাহী পরিচালক নূর মোঃ নাছিম(মিলন বি এস সি),কখনো ব্যক্তিগত উদ্যোগে, আবার কখনো সংস্থার উদ্যোগে,অসহায়দের বাড়ি বাড়ি নিয়ে যাচ্ছেন ত্রাণ।

পাশাপাশি নিজ এলাকায় অসহায় লোকজনের জন্য খাদ্য সহায়তা নিয়ে এসে বিতরণ করছেন তিনি। তার বিরামহীন ত্রাণ তৎপরতায় খুশি এলাকাবাসী। ত্রাণ পেয়ে অসহায় লোকজন বলছেন, তিনি ফটোসেশন না করে গভীর রাত পর্যন্ত ত্রাণের চাল নিজে বহন করে বাড়িবাড়ি পৌঁছে দিচ্ছেন। অতীতে এভাবে কেউ তার মতো মানুষের জন্য কাজ করেননি। 

'এসো নিজে করি'সামাজিক সংস্থার নির্বাহী পরিচালক নূর মোঃ নাছিম(মিলন বি এস সি), বলেন,করোনাভাইরাসের কারণে জনজীবন থমকে গেছে। বেকার হয়ে ঘরে বসে আছে দিনমজুর, বন্ধ হয়েছে নিত্যদিনের খেটেখাওয়া মানুষের জীবিকার পথ। এসব মানুষ না খেয়ে মরতে পারে না।
একজন মানুষ হিসেবে এসব মানুষের পাশে দাঁড়ানো উচিত। সেই তাগিদ থেকেই অসহায় মানুষের জন্য কিছু করার চেষ্টা করছি। আমার সর্বোচ্চ চেষ্টা রয়েছে এই সংকটময় সময়ে আরও খাদ্য সহায়তা নিয়ে এলাকাবাসীর পাশে থাকার।সংস্থাটি বর্তমানে প্রাণঘাতী 'করোনা ভাইরাস' প্রতিরোধে বিভিন্নভাবে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে। মুসল্লীদের জন্য মসজিদে মসজিদে অযুখানায় সাবানের ব্যবস্থা করে দিচ্ছে। 

এছাড়াও সামাজিক সংগঠন 'এসো নিজে করি' ঈদের আগের দিন অসহায় গরিবের মাঝে ঈদ প্যাকেজ বিতরন,রমজান মাসে অসহায় গরিবদের মাঝে ইফতারি সামগ্রী বিতরন,দুর্ভিক্ষ, বন্যা, ঘুর্ণিঝড়, ভূমিকম্প, মহামারী, অনাবৃষ্টি, অতিবৃষ্টি, সকল প্রকার প্রাকৃতিক দুর্যোগে সাহায্য সামগ্রী নিয়ে দুঃস্হ, ও ক্ষতিগ্রস্থদের পাশে এগিয়ে যাওয়া শীত বস্র বিতরন , এলাকার গরীব, অসহায় মেধাবী ছাত্র-ছাত্রীদের পড়া লেখা চালিয়ে যেতে সহায়তা,বিনামুল্যে বই বিতরন করা,

মাদক মুক্ত এলাকা গড়তে প্রশাসনকে সহযোগিতা করা,এলাকার মাদকাসক্ত, জুয়াড়ি, বখাটে ও অপরাধীদের সুস্থ জীবনে ফিরিয়ে আনার লক্ষে গনসচেতনতা,ও বাল্যবিবাহ প্রতিরোধ করা এই সামাজিক কাজগুলো করে থাকে। 

দলমত নির্বিশেষে সবার সবার সহযোগিতা পেলে সংগঠনটি সামনের দিকে এগিয়ে যাবে এবং মানব কল্যাণে কাজ করার যে প্রত্যয় সেটা বাস্তবায়িত হবে।