বিজ্ঞাপন দিন

দিনাজপুর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান আহমেদ হোসেন আর নেই



জাহিনুর ইসলাম জীবন,জলঢাকা প্রতিনিধি   :দিনাজপুর শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও দিনাজপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আহমেদ হোসেন আর নেই।২২ নভেম্বর 

রবিবার দিবাগত রাত ১২.৩০ মিনিটে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে জলঢাকা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মরহুমের ১ম নামাজে জানাজা আজ সোমবার বাদ জোহর জলঢাকা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ও ২য় নামাজে জানাজা বাদ আসর কাজিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে।

অধ্যক্ষ আহমেদ হোসেনের বাড়ী জলঢাকা উপজেলার পৌরশহরের কাজিরহাট তিনকদম এলাকায়। ১৯৭৩ সালে জলঢাকা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে তিনি এস.এস.সি পাস করেন। ১৯৭৫ সালে জলঢাকা ডিগ্রী মহাবিদ্যালয় হতে এইচ.এস.সি এবং ১৯৭৯ সালে রংপুর কারমাইকেল কলেজ থেকে বাংলায় অনার্স লাভ করে ১৯৮০ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে বাংলায় এম.এ পাশ করেন। তার চাকুরীজীবন ১৯৮৪ সালে জলঢাকা ডিগ্রী কলেজ দিয়ে শুরু হয়। ১৯৮৬ সালে পাটগ্রাম সরকারী জসিম উদ্দিন কাজী আব্দুল গণি ডিগ্রী কলেজে বাংলায় প্রভাষক হিসাবে নিয়োগ পান। ১৯৯০ সালে নীলফামারী সরকারী কলেজে অধ্যাপনা করেন। ২০০২-২০০৬ পর্যন্ত দিনাজপুর সরকারী মহিলা কলেজে সহকারী অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করে পদোন্নতি হয়ে ২০০৬ সালে দিনাজপুর সরকারী কলেজে সহযোগী অধ্যাপক হিসেবে নিয়োগ পান। তার কর্মময় জীবনে ২০০৯ সালে দিনাজপুর সরকারী কলেজে বাংলায় বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন এবং ২০১১ সালের ৩ নভেম্বর দিনাজপুর সরকারী কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।মৃত্যুকলে তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অনেক গুনগ্রাহী রেখে জান। তার মৃত্যুতে শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন,জলঢাকা প্রেসক্লাব এর যুগ্ম সাধারণ সম্পাদক ও জাতীয় দৈনিক স্বদেশ  প্রতিদিনের প্রতিনিধি জাহিদুর ইসলাম জীবন ও রিপোর্টার্স ইউনিটির যুগ্ন আহ্বায়ক এবং জাতীয় দৈনিক বাংলাদেশ সমাচার প্রতিনিধি  এরশাদ আলম প্রমুখ।

Post a Comment

0 Comments