বিজ্ঞাপন দিন

নীলফামারীতে বিশ্ব এইডস দিবস-২০২০ পালিত



আব্দুল মালেক, নীলফামারী প্রতিনিধিঃ"সারা বিশ্বের ঐক্য, এইডস প্রতিরোধে সবাই নিবো দায়িত্ব"’ এই শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় নীলফামারীতে পালিত হলো বিশ্ব এইডস দিবস ২০২০। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ১৯৮৮ সাল থেকে প্রতি বছর ১লা ডিসেম্বরকে বিশ্ব এইডস দিবস হিসেবে পালন করার সিদ্ধান্ত নেয়। যার ফলে বাংলাদেশেও এই দিবসটি যথাযথ মর্যাদায় পালন করা হয়।


এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার (০১ ডিসেম্বর) বিশ্ব এইডস দিবস পালন উপলক্ষে নীলফামারী আধুনিক সদর হাসপাতাল থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে সিভিল সার্জনের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত  হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির।

 

এসময়  জেনারেল হাসপাতালের সুপারেনটেন ডেন্ট ডাঃ মোঃ মেজবাহুল হাসান চৌধুরী, এম.ও.সি.এস ডাক্তার আবু হেনা মোস্তফা কামাল, পুলিশ সুপারের প্রতিনিধি, পৌর মেয়রের প্রতিনিধিসহ কর্মরত ডাক্তার ও নার্সগন উপস্থিত ছিলেন। 

এ দিকে, এইডস বিরোধী আন্দোলনে উল্লেখযোগ্য সফলতা এসেছে বলে জানিয়ে, সিভিল সার্জন ডাক্তার জাহাঙ্গীর কবির  বলেন, কিভাবে এই এইডস রোগ হয় এবং কিভাবে ছড়ায়, এ বিষয়ে আমাদের স্বাস্থ্যকর্মীরা জনসচেতনা মূলক উদ্বুদ্ধকরণ করবে। এই রোগ একজনকে নয় অনেক জীবনকে ধংশ করে। যাতে এই রোগ সম্পর্কে সবাই জানতে পারে এবং সচেতন হয়। 


Post a Comment

0 Comments