বিজ্ঞাপন দিন

নীলফামারীতে ২টি ট্রলিসহ ১জন আটক, জড়িমানা ১০ হাজার টাকা



আবেদ আলী স্টাফ রিপোর্টারঃ  নীলফামারীর জলঢাকা পৌরসভার  রাজারহাট সংলগ্ন এলাকায় ফসলি জমির মাটি কেটে বিক্রি বন্ধে অভিযান চালিয়ে নাছির উদ্দিন নামে ১জনকে আটক ও ২টি ট্রলিসহ জব্দ করা হয়েছে কিছু মাটি খননযন্ত্র। বৃহস্পতিবার বিকেলে  উপজেলা পরিষদে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই ব্যক্তির ১০ হাজার টাকা জড়িমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভুমি) সিফাত মোঃ ইশতিয়াক ভুঁইয়া। প্রতক্ষদর্শীরা জানায়, পৌরসভা এলাকার  রাজারহাট সংলগ্ন নীলসাগর গ্রুপের একটি প্রতিষ্ঠান "আজবিহা এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড" এর সীমানা প্রাচীর ঘেঁষা স্থানে সরকারী নিয়মবহির্ভূত ভাবে কৃষি জমির মাটিবালু উত্তোলনের মহাৎসব  চলছিল। এতে করে এলাকার পরিবেশ নষ্ট সহ এর আগে ট্রলিতে দুর্ঘটনায় এখানে দু'জন মারাও গেছে। খবর পেয়ে উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে ট্রলিসহ ১জনকে আটক করে জড়িমানা করেছেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত মোঃ ইশতিয়াক ভুঁইয়া জানান, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন সম্পর্কে সবাইকে সচেতন থাকতে হবে।  

নদীর চর ও ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি-বালু উত্তোলন করা দণ্ডণীয় অপরাধ। এরপরও নিষেধাজ্ঞা উপেক্ষা করে ফসলি জমির মাটি কেটে তা বিক্রি চলছে। তাই ওইসব মাটি-বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে এর আগেও অভিযান পরিচালনা করে জড়িমানা সহ কয়েকটি ট্রলি জব্দ করা হয়েছে। 

Post a Comment

0 Comments