বিজ্ঞাপন দিন

ডোমারে পুকুর খননকালে পাওয়া গেল কৃষ্ণ মূর্তি



রতন কুমার রায়-নীলফামারী প্রতিনিধি: পুকুর খননের সময় প্রাচীন সভ্যতার পিতলের কৃষ্ণমূর্তি পেলেন ট্রাক্টর শ্রমিক শামুন নামে এক যুবক। শুক্রবার নীলফামারীর ডোমার উপজেলার সোনারায় ইউনিয়নের চিকারহাট নামক স্থানে পুকুর খননের সময় মুর্তিটি পাওয়া যায়। শামুন পশ্চিম সোনারায় টংবান্ধা এলাকার নুরুল হকের ছেলে। শামুন বলেন, প্রতিদিনের ন্যায় ট্রাক্টর টলিতে মাটি  উঠার কাজে যাই। পুকুরের মাটি খননের সময় ধাতব একটি মূর্তি বেরিয়ে আসে। মূর্তিটি পরিস্কার করে এলাকার কয়েকজন ব্যক্তিকে দেখালে তারা কৃষ্ণমূর্তি বলে জানান। তারা সবাই মিলে জামিরবাড়ী জয়ডাঙ্গা এলাকার বাঁশিকান্ত রায়কে দেখালে তিনি বলেন এটি প্রাচীন কালের পিতলের তৈরি  কৃষ্ণ মূর্তি।  মূহুর্তে খবরটি ছড়িয়ে পড়লে সনাতন ধর্মের লোকসহ অনেক মানুষ মূর্তিটি দেখার জন্য ভীড় জমায়। অনেকে মূর্তিটি ক্রয় করতে চাইলেও রাজি হননি শামুন। অর্থের লোভ না করে  মূর্তিটি প্রশাসনের কাছে জমা দেবেন বলে এলাকাবাসীকে সাফ জানিয়ে দেন। এমন উদ্দ্যেগে এলাকাবাসীর কাছে প্রশংসায় ভাসছেন শামুন। শনিবার সন্ধ্যায় মূর্তি পাওয়ার বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনমকে অবগত করেন তিনি।  

রবিবার(১৩ জুন) দুপুরে  স্থানীয় যুবলীগ নেতা মজিবুল ইসলাম ও ব্যবসায়ী জাহিনুর ইসলামসহ এলাকার গন্যমান্য ব্যক্তিদের নিয়ে মূর্তিটি প্রশাসনের কাছে হস্তান্তর করেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম বলেন, মূর্তি পাওয়ার বিষয়টি আমাকে অবগত করলে,আমি থানায় জমা দিতে বলেছি।

ডোমার থানা ওসি(তদন্ত) বিশ্বদেব রায় মূর্তিটি হস্থান্তরের  বিষয়টি নিশ্চিত করে জানান, এলাকাবাসীর  খবরে ঘটনাস্থলে গেলে শামুন সাড়ে ১৭ ভরি ওজনের কৃষ্ণ মূর্তিটি নিজেই আমাদের কাছে হস্থান্তর করেন। 


Post a Comment

0 Comments