বিজ্ঞাপন দিন

ডোমারে ১২-১৭ বছর বয়সী ১৮শত শিক্ষার্থীকে করোনা প্রতিরোধী টিকা প্রদান



রতন কুমার রায়,স্টাফ রিপোর্টার: নীলফামারীর ডোমার উপজেলায় একদিনে মাধ্যমিক স্কুল পর্যায়ে ১২-১৭ বছর বয়সী ১৮শত শিক্ষাথীকে ফাইজার কোভিড-১৯ প্রথম ডোজ  টিকাদান করেন উপজেলা স্বাস্থ্য বিভাগ। বুধবার সকাল হতে বিকাল তিনটা পর্যন্ত শিল্পকলা একাডেমী ভবনে টিকাদান কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত কার্যক্রমটি উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের সহযোগীতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বাস্তবায়ন করেন। টিকাদান কেন্দ্রে উপজেলা স্বাস্থ্য ও  পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারীর সার্বিক তত্ববধানে ১২জন সিনিয়র স্টাফ নার্স  ও ৬ জন স্বেচ্ছাসেবক শিক্ষার্থীদের ফাইজার কোভিড-১৯ টিকা প্রদান করেন। এসময় উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ বেলাল উদ্দিন,এমটিইপিআই হাবিবুর রহমান ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা টিকাদানে সহযোগীতা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাযায় গত ৮ জানুয়ারী আনুষ্ঠানিক ভাবে বাশঁ গবেষণা কেন্দ্রে টিকাদান কর্মসূচীর উদ্বোধন করেন উপজেলা প্রশাসন। ওইদিনে ২১শত ৪০জন ও দ্বিতীয় দিনে ৮শত জন শিক্ষার্থীকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়। কার্যক্রমটির তৃতীয় দিনে শিল্পকলা একাডেমীতে ১৮শত শিক্ষার্থীদের টিকা প্রদানে লক্ষ্যমাত্রা ধরে তা বাস্তবায়ন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারী জানান, খুব স্বল্প সময়ের মধ্যে উপজেলার মাধ্যমিক স্কুল পর্যায়ে ১২-১৭ বছর বয়সী সকল  শিক্ষার্থীদের কোভিড -১৯ প্রতিরোধী টিকার আওতায় আনা হবে। তিনি আরো জানান করোনা ভাইরাসে আক্রান্ত্রের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে ,তাই সবাইকে সচেতন থাকতে হবে ও স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

                                   


Post a Comment

0 Comments