বিজ্ঞাপন দিন

জলঢাকার তিন হাজার দুস্থ পরিবার পেল তুরিন আফরোজ ফাউন্ডেশনের ঈদ শুভেচ্ছা উপহার



আবেদ আলী স্টাফ রিপোর্টারঃমানুষ মহৎ হয়ে উঠেন তার কর্মগুণে। পৃথিবীতে এমন অনেক মানুষ আছে, যারা তাদের কর্ম, ধ্যান-জ্ঞান, অর্জন সবকিছুই উৎসর্গ করেন দেশের স্বার্থে এবং মানুষের কল্যাণে। অসহায় মানুষের পাশে থাকায় এখন যার মূল লক্ষ্য তিনি হলেন, জলঢাকার গর্বিত নারী ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. তুরিন আফরোজ। ২০০৮ সালে তিনি নীলফামারীর জলঢাকায় নিজ নামে একটি জনকল্যাণমূলক প্রতিষ্ঠান খুলে তার মাধ্যমে এ অঞ্চলের অসহায় দুস্থ মানুষের মাঝে দান অনুদান, স্বাস্থ্য এবং চক্ষু চিকিৎসা থেকে শুরু করে চলমান রেখে চালিয়ে যাচ্ছে এ অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে নানা সহযোগিতার কাজ। এর মধ্যে মাদ্রাসা শিক্ষা, দর্জি প্রশিক্ষণ, দুস্থ শিক্ষার্থীদের লেখাপড়ায় সহায়তা ও ত্রাণসহ বিভিন্নভাবে করছেন আইনি পরামর্শ সহায়তা প্রদান।

এরই ধারাবাহিকতায় প্রতিবারের মতো  এবারও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে পৌরসভা সহ উপজেলার ১১টি ইউনিয়নে অসহায় দুস্থ পরিবারগুলোর সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে নিজ অর্থায়নে প্রায় তিন হাজার পরিবারের মাঝে ঈদ শুভেচ্ছা উপহার বিতরণ করা হয়েছে। গত এক সপ্তাহ ধরে বিতরণের শেষদিন মঙ্গলবাব (১৮ এপ্রিল) বিকেলে বালাগ্রাম সাউথ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠেএসব ঈদ উপহার সামগ্রী বিতরণ বিতরণ করা হয়। এসময় ব্যারিস্টার ড. তুরিন আফরোজ বলেন, আমরা সবাই মানুষ, একে অপরের পাশে থেকে পবিত্র ঈদুল ফিতরের আনন্দকে ভাগাভাগি করে নিতে চাই। উপহার সামগ্রীগুলোর মধ্যে ছিল সেমাই, চিনি, গুরো দুধ, সাবান, সাফ এক্সেল, শ্যাম্পু, ব্রাশ ও টুথ পেস্ট।

বিভিন্ন শ্রমিক সংগঠন ও এলাকার অসহায় মানুষের পাশাপাশি এ ঈদ শুভেচ্ছা উপহার থেকে বাদ পড়েনি হিজরা সহ সনাতন সম্প্রদায়ের নারীরাও। এ সময় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক এনামুল হক, ইউপি চেয়ারম্যান আবু তাহের ও সাদেকুল সিদ্দিক সাদেক সহ প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যান এবং ফাউন্ডেশনের কর্মীরা উপস্থিত ছিলেন।


Post a Comment

0 Comments