বিজ্ঞাপন দিন

জলঢাকায় ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের শোক র‍্যালী ও আলোচনা

 


আবেদ আলী স্টাফ রিপোর্টারঃ নীলফামারীর জলঢাকায় বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম মৃত্যুবার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের ব্যানারে শোক র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) দিবসটি যথাযথ মর্যাদায় পালনের লক্ষে জলঢাকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় হতে ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ব্যারিস্টার ড. তুরিন এর নেতৃত্বে এক বিশাল শোক র‍্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হন কর্মীরা। 

সভায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শের কথা তুলে ধরে ব্যারিস্টার তুরিন বলেন, একবিংশ শতাব্দীর এ পর্যায়ে এসে আজও বঙ্গবন্ধুর আদর্শ প্রাসঙ্গিক আমাদের জন্য। তিনি চেয়েছিলেন একটি শোষণহীন, বৈষম্যহীন উন্নত সমাজ গড়তে। একই সঙ্গে তিনি লালন করতেন উন্নত গণতান্ত্রিক চেতনা। তার এই আদর্শের আলোকেই গড়ে তুলতে হবে আমাদের প্রিয় মাতৃভূমিকে। বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক চেতনার অধিকারী। তার জীবনাদর্শকে ধারণ করেই এগিয়ে যেতে হবে আমাদের। দেশে রাজনৈতিক বিভাজন রয়েছে, সেটা থাকতেই পারে। একটি গণতান্ত্রিক সমাজের সৌন্দর্যই হলো চিন্তার বৈচিত্র্য। কিন্তু জাতির পিতা হিসেবে বঙ্গবন্ধুকে আমাদের সর্বসম্মতভাবে তুলে ধরতে হবে সব বিতর্কের ঊর্ধ্বে। তিনি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, এই সত্য মানতে হবে সবাইকেই আর এটাই আমাদের প্রত্যাশা।

Post a Comment

0 Comments