বিজ্ঞাপন দিন

খোলা আকাশের নিচে চলছে পাঠদান জলঢাকায় কালবৈশাখী ঝড়ে বিদ্যালয় লন্ডভন্ড

মোঃ হাসানুজ্জামান সিদ্দিকী হাসান, নীলফামারী প্রতিনিধি ঃ নীলফামারীর জলঢাকায় কাল বৈশাখী ঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে একটি শিক্ষা প্রতিষ্ঠান। গত শনিবার দুপুরে উপজেলাটির উপর দিয়ে বয়ে যাওয়া এক কালবৈশাখী ঝড়ে শিমুলবাড়ী ইউনিয়নের লক্ষীমাড়াই সরকারী প্রাথমিক বিদ্যালয়টি লন্ডভন্ড হয়ে যায়। ক্ষতিগ্রস্থ হয় ওই বিদ্যালয়ের শ্রেনীকক্ষসহ সকল আসবাবপত্র।
 ফলে শিক্ষার্থীদের পাঠদান করতে হচ্ছে খোলা আকাশের নিচে । প্রত্যক্ষদর্শী মাহবুবুর রহমান ও আফসার আলী জানান, ঘটনার দিন দুপুরে হটাৎ করে প্রচন্ড বেগে একটি ঘুর্নিঝড় এলাকার কিছু ঘর-বাড়ী ও গাছ-পালাসহ বিদ্যালয়টি দুমড়ে-মুচড়ে ভেঙ্গে ফেলে। 
তবে ভাগ্যক্রমে কোন প্রাণহানীর ঘটনা ঘটেনি। ওই এলাকার শ্যামল,কাল্টু ও জাহেদ আলীসহ একাধিক অভিভাবক বলেন,এলাকার অনেক ছেলে-মেয়ে এ প্রতিষ্ঠানটিতে লেখাপড়া করে কিন্তু প্রতিষ্ঠার পর থেকে এখন পযর্ন্ত সরকারের সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। বিদ্যালয়টিতে স্যানিটেশন ব্যাবস্থাসহ নেই একাডেমিক ভবন। তাই বিদ্যালয়টি পূর্ন-নির্মান করে শিক্ষার সুষ্ট পরিবেশ ফিরিয়ে আনতে এলাকাবাসী জোরদাবী জানিয়েছেন। 
প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মাসুদ আলম বেগ বলেন,ঘুর্নিঝড়ে বিদ্যালয়টি ভেঙ্গে যাওয়ার বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করেছি। বর্তমানে শ্রেনী কক্ষ না থাকায় ২৫৪জন শিক্ষার্থীকে নিয়ে শিক্ষা কার্যক্রম চালাতে নানান সমস্যার সমূখীন হলেও তাদের কথা বিবেচনা করে খোলা আকাশের নিচেই পাঠদান করাতে হচ্ছে। খবর পেয়ে ক্ষতিগ্রস্থ বিদ্যালয়টি গতকাল পরিদর্শন করেন,উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আতাউল গণি ওসমানী, তিনি এ বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষকে জানাবেন।