বিজ্ঞাপন দিন

জলঢাকায় পাচারকারীর হাত থেকে তিন শিশু উদ্ধার

বিশেষ প্রতিনিধি : নীলফামারীর জলঢাকায় গত ২৪ জুলাই উপজেলার খারিজা গোলনা আশ্রয়ন থেকে নিখোঁজ তিন মেয়ে শিশুকে উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত শিশুরা হলো হাবিজা আকতার (১৩), মর্জিনা (১০) এবং ফুলবানু (১২)।

পুলিশ সূত্রে জানা যায়, চাকরির প্রলোভন দিয়ে দরিদ্র পরিবারের ওই তিন শিশুকে পাচারের উদ্দেশ্যে খায়রুল ইসলাম ওরফে জীবন ওরফে জাহিদ নামে এক যুবক তাদেরকে রংপুরের একটি বাসে তুলে দেয়। খবরটি ছড়িয়ে পড়লে এলাকাবাসী থানার আশ্রয় নেয়। ঘটনার মূল হোতা জীবনকে পুলিশ গ্রেপ্তার করে।

পুলিশকে দেওয়া তথ্য অনুযায়ী বিভিন্ন স্থানে অভিযান শুরু হয়। তাদের পরিবারের সদস্য ও পুলিশের সহযোগিতায় বুধবার রাতে ঢাকা কাঁচপুর এলাকা থেকে উদ্ধার করা হয়।গতকাল বৃহ¯পতিবার রাতে জলঢাকা থানায় উদ্ধার হওয়া হাবিজা জানায়, রংপুরে বাস থেকে নামার পর জাহিদের একজন লোক তাদেরকে একটি বাসায় নিয়ে গিয়ে আটকে রাখে। তাদেরকে বাড়িতে কথা বলতে বলা হয় যে তারা ভালো আছে।

সোমবার তারা ঢাকার উদ্দেশ্যে তাদের হাতে একটি মোবাইল ফোন দিয়ে বাসে তুলে দেয়।জলঢাকা থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, গ্রেপ্তারকৃত খায়রুল ইসলাম ওরফে জীবন ওরফে জাহিদ মানব পাচারকারী দলের সদস্য। তাকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে। পরিবারের তথ্য ও পুলিশের সহযোগিতায় অল্পের জন্য শিশুদেরকে পাচারের হাত হতে রক্ষা করা গেছে বলে জানান তিনি।