বিজ্ঞাপন দিন

কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ জলঢাকায় দুই’টি ব্রীজ চলাচলে অযোগ্য যে কোন মূহূর্তে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা

ভ্রাম্যমান সংবাদদাতা : নীলফামারীর জলঢাকায় দু’টি ব্রীজ চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। যে কোন মুহূর্তেই জান মালের ক্ষতিসহ ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। জানা যায়, উপজেলার মীরগঞ্জ থেকে ছোলায়মানের চৌপাতী পাঁকা রাস্তার ধর্মপাল ইউনিয়নের চৌরঙ্গী বাজার সংলগ্ন উত্তর পার্শ্বের ব্রীজটি একেবারেই চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ওই রাস্তা দিয়ে কয়েকটি যাত্রীবাহী বাস নিয়োমিত চিলাহাটী থেকে ছেড়ে ছোলোয়মানের চৌপাতী হয়ে জীবনের ঝুঁকি নিয়ে ওই ব্রীজের উপর দিয়ে রংপুর যাতায়াত করে।

ব্রীজটির মাঝখানের অংশ ভেঙ্গে যাওয়ার করনে রিক্সা-ভ্যানসহ সকল যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে। এ ছাড়াও উপজেলার সর্ব বৃহৎ মীরগঞ্জ হাট প্রতি শানি ও মঙ্গলবার বসে। ওই এলাকার লোকজন ধান পাট বিক্রী করার জন্য হাটে নিয়ে আসতে অনেক সমস্যার সমুক্ষীন হতে হচ্ছে। বর্তমানে ব্রীজটি উপর দিয়ে ভারী যান বাহন চলাচল একেবারেই অসম্ভব। অপর দিকে, শিমুলবাড়ী ইউনিয়নের মীরগঞ্জ ডিয়াবাড়ীর মাঝখানে রাজবাড়ী এলাকার ছাগলদানী ব্রীজটি’র একই অবস্থা। প্রতিনিয়ত ওই ব্রীজের উপর দিয়ে মীরগঞ্জ হাট থেকে শিমূলবাড়ী ইউনিয়ন পরিষদ, ডিয়াবাড়ী বাজার, বালারপুকুর, বেরুবন্দ হাট ,এ দিকে খেরকাটী হাট, বোড়াগাড়ী হাট যাতায়াত করত ঢাকা গামী নাইট কোচ, বাস, ট্রাক, রিক্সাভ্যানসহ সকল যাবাহন।

বর্তমানে ব্রীজটির মাঝখানের একটি বিশাল অংশ ভেঙ্গে যাওয়ার কারনে ভারী যান বাহন চলাচল একেবারেই বন্ধ হয়ে গেছে। ব্যাটারী চালিত অটোরিক্সা-ভ্যান, মোটর সাইকেল,বাইসাইকেল আরোহীরা জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে দেখা গেছে। ঘটতে পারে যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা। এ বিষয়ে ধর্মপাল ও শিমুলবাড়ী ইউপি চেয়ারম্যান এবং সচেতন মহলসহ সকলেই মরণ ফাঁত এই ব্রীজ দু’টি দ্রুত সময়ের মধ্যে ভেঁঙ্গে নতুন ব্রীজ নির্মানের জন্য কর্তৃপক্ষের নিকট দাবী জানান