বিজ্ঞাপন দিন

প্রচন্ড গরমে অতিষ্ট জলঢাকার জনজীবন

বজলুর রশীদ :প্রচন্ড গরমে অতিষ্ট হয়ে পড়েছে জলঢাকার উপজেলার জনগন। এখানে নেই বৃষ্টি রয়েছে ভেপশা গরম। আবার সঙ্গে যোগ হয়েছে লোড শেডিং। তাই এখানের জনজীবন হয়ে পরেছে দুর্বিসহ। কয়েক দিনের প্রচন্ড গরমে দিশেহারা হয়ে পড়েছে জলঢাকা উপজেলার জেলার মানুষ।

ফলে দেখা দিচ্ছে বিভিন্ন ধরনের রোগ বালাই।এ গরমে ডায়রিয়া, কলেরা, আমাশয়, জন্ডিস সহ বিভিন্ন রোগের প্রকোপ ভাবে বেড়ে যাচ্ছে। তার মধ্যে ঘন ঘন লোডশেডিং। এ প্রচন্ড গরমে বৈদ্যুতিক পাকা ব্যবহার করেও স্বস্তি ফিরে পাচ্ছে না।

যার ফলে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা হারিয়ে ফেলেছে। উপজেলার ছোট ছোট এলাকাগুলোতেও একটুক স্বস্তির জন্য অনেকেই দিনের বেলা গাছের নিছে আশ্রয় নিচ্ছে। হাত পাকা দিয়ে বাতাস করছেন। তরল খাবারসহ ফ্রিজের ঠাণ্ডা জাতীয় পানি পান করে জনমনে স্বস্তির চেষ্টা করছেন।তীব্র গরম আর অসহনীয় তাপমাত্রার কারনে দিনের বেলায় শহরে লোক জনের চলাচল অন্য সময়ের চেয়ে অনেকটাই কম। কর্মজীবী মানুষ বাইরে বের হলেই অতিরিক্ত ঘামে ক্লান্ত হয়ে পড়েছেন।

নীলফামারী আবহাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টি না হওয়ায় তাপমাত্রা বাড়ছে। গত ২দিনে তাপমাত্রা ছাড়িয়ে  আবহাওয়া অফিস ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছেন। বাতাসের আদ্রতা ছিলো ৬৩ শতাংশ।