বিজ্ঞাপন দিন

জলঢাকায় পুলিশের কাছ থেকে আসামি ছিনতাইয়ের অভিযোগ

ভ্রাম্যমান সংবাদদাতাঃ নীলফামারীর জলঢাকা উপজেলায় আব্দুল কাদিম (৪২) নামের সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার জলঢাকার কাঁঠালী ইউনিয়নের চৌধুরীর হাট এলাকায় । কাদিম উপজেলার কাঁঠালী ইউনিয়নের দক্ষিন দেশীবাই হাজি পাড়া গ্রামের মতিয়ার রহমানের ছেলে।

তিনি বগুড়া আজিজুল হক কলেজের শিবিরের সাবেক সভাপতি ও উপজেলার টেংগনমারী ডিগ্রি কলেজের অতি সম্প্রতি নিয়োগ পাওয়া প্রভাষক। জানা যায়, গোপন সংবাদে ভিত্তিতে তাকে ধরার জন্য জলঢাকা থানা পুলিশের ৪ সদস্যের একটি দল সাদা পোষাকে মসজিদের আশপাশে অবস্থান নেয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে নামাজ শেষ না করে সে পালানোর চেষ্ঠা করলে পুলিশ তাকে আটক করে। পরে মসজিদ থেকে জামাত-শিবিরের ক্যাডারা একত্রিত হয়ে পুলিশের ওপর হামলা চালিয়ে কাদিমকে ছিনিয়ে নেন। এলাকার প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান,আসামী কাদিম পালানোর পর পুলিশ তার ব্যবহৃত টিভিএস মেট্রো মটর সাইকেলটি জব্দ করে থানায় নিয়ে আসেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ঢাকার উত্তরার পূর্ব ও পশ্চিম থানায় কাদিম ওরফে আব্দুল কাদেরের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, অগ্নিসংযোগ ও বিস্ফোরক আইনের পৃথক তিনটি মামলা রয়েছে। ২০১২ সালের নভেম্বর মাসে দ্রুত বিচার আইনের একটি মামলায় তাঁর সাত বছর সাজা হয়। এ ব্যাপারে জলঢাকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন,“কাদিম দীর্ঘদিন পলাতক ছিলেন। আদালতের গ্রেপ্তারি পরোয়ানায় তাঁকে গত শুক্রবার দুপুরে গ্রেপ্তার করতে যায় পুলিশ। তাঁকে ধরার সময় ওই এলাকার কিছু লোক বাধা সৃষ্টি করে আসামিকে পালিয়ে যেতে সাহায্য করেন। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।”