বিজ্ঞাপন দিন

জলঢাকায় ঘন ঘন লোড শেডিং অতিষ্ঠ পিডিবির হাজার হাজার গ্রাহক

আবু লায়েদ  ওবায়দুজ্জামান স্টাফ রিপোর্টারঃ জলঢাকা উপজেলার হাজার হাজার (পিডিবি)বিদ্যুৎ গ্রাহকরা নানা অনিয়ম এবং দুর্নীতির কারনে কর্তাদের নিকট জিম্মি হয়ে পড়েছেন। ঘন ঘন লোড শেডিং ধারন ক্ষমতার অতিরিক্ত সংযোগ, লো ভল্টিজ, ৫০ বছর আগের পুরোনো ঝং পড়া ঝুকি পুর্ণ বিদ্যুৎ খুঁটি প্রতিদিন ১০থেকে ১২ ঘন্টা বিদ্যুতের আলো থেকে বঞ্চিত গ্রাহকরা।

প্রতিনিয়ত বিদ্যুৎ বিভ্রাট, ২৪ ঘন্টার মধ্য অসংখ্যবার বিদ্যুতের আসা যাওয়ার কারনে মুল্যভান বিভিন্ন ধরনের জিনিষ পত্র নষ্ট হয়ে যাচ্ছে। ব্যবসা প্রতিষ্টান,ছাত্র ছাত্রীদের লেখা পড়ার মারাত্নক বিগ্ন ঘটছে।সব মিলিয়ে জনজীবনে চরম ব্যাঘাত ঘটছে।কি ভাবে গ্রাহকরা এ ধরনের নিরব দুর্নীতি থেকে রেহাই পাবেন এ বিষয়টি কারও জানা নেই।এক দিকে যেমন গ্রাহকরা হচ্ছেন বিড়ম্ভনার শিকার,সরকার হচ্ছে সমালোচিত,আর (পিডিবির)এক শ্রেণীর দুর্নীতিবাজরা হচ্ছে রাতা রাতি কোটি পতি এবং লাখ পতি।ঘন ঘন ধারন ক্ষমতার অতিরিক্ত সংযোগের কারনে টান্সফরমারও বিকল হচ্ছে।

কর্মকর্তা কর্মচারিদের সাথে যোগাযোগ করলে তাহাদের নানা অজুহাতের কারনে মনে হয় অন্ধকারে থাকাটাই ভালো।এ দিকে বিদ্যুতের আলো প্রতি মাসে ১০দিন না থাকলেও বিল আসে কয়েক গুন বেশি যাহা দেখে অনেক গ্রাহকরা বিভিন্ন জনের নিকট বিলের কাগজ নিয়ে দৌড়া দৌড়ি করতে দেখা যায়, মুল্যভান সময় ব্যয়ে করে কর্তাদের নিকট গেলে আরও উল্টো হয়রানির শিকার হতে হয়।এসব থেকে রেহাই পাওয়ার জন্য (পিডিবির) কয়েক হাজার ভুক্তভোগীরা সরকারের উর্ধতন মহলের সু দৃষ্টি কামনা করেছেন।