বিজ্ঞাপন দিন

ডিমলায় স্ত্রীকে নির্যাতন কেন এই বর্বরতা ?

ভ্রাম্যমান সংবাদদাতাঃ নীলফামারীর ডিমলায় স্ত্রীকে গরম রাম দা দিয়ে অমানুষিক নির্যাতনের অভিযোগ পাওয়া যায়। জানা যায়, গত ১৫ বছর পূর্বে ডিমলা সদর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড কুটির ডাঙ্গা (বগুড়া পাড়া) গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে এমিনুর রহমান (৩২) এর সাথে জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা নদীর পাড় গ্রামের বাহাদুরের মেয়ে রানী বেগম (২৬) পারিবারিক আলোচনায় বিয়ে হয়। সংসার জীবনে

রানী ২ ছেলে সন্তানের মা, বড় ছেলের বয়স (১৩) ও ছোট ছেলের বয়স (১০) বছর। প্রতিবেশী ও পরিবার সুত্রে জানা যায়, তাদের স্বামী স্ত্রীর মধ্যে প্রতিনিয়ত ঝগড়া বিবাদ লেগেই থাকত এবং কয়েক দফায় স্থানীয়ভাবে আপোষ মিমাংসা হয়েছিলো। এরই মধ্যে গত ২ বছর পূর্বে ইবনুর রহমান প্রতিবেশীর জনৈক ব্যক্তির স্ত্রীর সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়ে। বিষয়টি জানাজানি হলে, প্রথম স্ত্রী রানী বেগমের অনুমতি ছাড়াই দ্বিতীয় বিবাহ করে। বিয়ার পর থেকে রানীকে তার স্বামী কারনে অকারনে নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়। সর্বশেষ গত বৃহঃষ্পতিবার সকালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পাশবিক নির্যাতন চালায় স্ত্রী রানী বেগমের উপর।

তার ছোট ছেলে রাব্বী কান্না বিজড়িত কন্ঠে এ সংবাদাতাকে জানায়, “ঘটনা দিন আমরা দুই ভাই স্কুলে যাব, ভাত রান্না হতে দেরী হয়েছে এই সময়ে মধ্যে বাবা ও মায়ের ঝগড়া লাগে। বাবা একটি রামদা চুলার আগুনে গরম করে এবং আমার মায়ের চুলের মুটি ধরে মাটিতে ফেলে শরীরের বিভিন্ন জায়গায় গরম ছ্যাক দিতে থাকে, আমরা দুই ভাই কান্নাকাটি করে থামানোর চেষ্টা করলে আমাদেরকেও মেরে ফেলবে বলে হুমকি দিলে, আমরা বাড়ি থেকে বের হয়ে যাই এর পর কি হয়েছে জানি না”। রানী বেগম জানায়, “এমিনুর গরম দা দিয়ে তার (রানীর) গোপন স্থান পুড়িয়ে দেওয়ার জন্য তাকে চুলের মুটি ধরে মাটিতে ফেলে জাড়াজড়ি করে এবং বাম উরু গরম দা দিয়ে পুড়ে দেয়। হাত দিয়ে ঠেকানোর চেষ্টা করলে ডান হাতের তালু ঝলসে যায় এর পর কি হয়েছে আমি জানি না”।

যন্ত্রণায় সে হাসপাতালের বিছানায় ছটপট করতে দেখা গেছে। এমিনুরের কুটির ডাঙ্গার বাড়ীতে গিয়ে তাকে পাওয়া যায়নি। নির্যাতিত রানী বেগমের বাবা বাহাদুর জলঢাকা নিউজকে জানান, ঘটনার অনেক পরে আমি সেখান থেকে মেয়েকে উদ্ধার করি এবং সন্ধ্যায় ডোমার (বোড়াগাড়ি) হাসপাতালে ভর্তি করাই রানীকে। তিনি আরও জানান, মেয়ে সুস্থ্য হবার পর পাষান্ড এমিনুরের বিরুদ্ধে মামলা করবো। শেষ খবর পাওয়া পর্যন্ত রানী চিকিৎসাধীন রয়েছে।