বিজ্ঞাপন দিন

ডিমলায় বাদীকে মামলা তুলে নেওয়ার হুমকি ও নির্যাতন

ভ্রাম্যমান সংবাদদাতাঃ নীলফামারীর ডিমলায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলার বাদীকে মামলা তুলে নেয়ার হুমকি ও নির্যাতনের অভিযোগ উঠেছে। জানা যায়, গত ২০ সেপ্টেম্বর ডিমলা থানায় যৌতুকের কারনে স্ত্রীকে অমানুষিক নির্যাতনের প্রতিবাদে স্বামীসহ ৫ জনের নাম উল্লেখ করে স্ত্রী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় বাদীনির স্বামীসহ দু’জন আসামীকে গ্রেফতার করেছে পুলিশ ।

 মামলার অপর ৪নং পলাতক আসামী মিজানুর রহমান গত ২২ সেপ্টেম্বর সকাল বাদীকে একা পেয়ে অকথ্য ভাষায় গালিগালাজসহ শারীরিক ভাবে নির্যাতন করে এবং মামলা তুলে নেয়ার হুমকি দেন। পরে মামলা তদন্তে আসা পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে প্রেরন করেন। বর্তমানে সে ডোমার (বোড়াগাড়ী) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

 উল্লেখ যে, গত ৮ সেপ্টেম্ববর/১৬ইং সকালে ডিমলা সদর ইউনিয়নের কুঠিরডাঙ্গা গ্রামে যৌতুকের দু’লাখ টাকা দাবী করে স্ত্রী রানী বেগমের উপর অমানুষিক নির্যাতন চালায় স্বামী এমিনুর রহমান। এতে রানী বেগম গুরুতর আহত হন এবং এ ঘটনায় ডিমলা থানায় রানী বেগম বাদী হয়ে তার স্বামীসহ ৫ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। মামলা নং-১০,তারিখ-২০.০৯.১৬ইং। এ মামলায় পুলিশ এখন পর্যন্ত ২জনকে গ্রেফতার করেছেন।

 নির্যাতিত রানী বেগমের বাবা বাহাদুর রহমান জানান, গত ২২সেপ্টেম্বর মামলার তদন্তের জন্য আমার মেয়ে তার বাড়ীতে গেলে তাকে একা পেয়ে মামলার আসামী ও তার দেবর মিজানুর রহমান তাকে মারপিট করে মামলা তুলে নেয়ার হুমকি দেন,তা না হলে জানে মেরে ফেলার হুমকি দেন। ঘটনার অনেক পরে আমি সেখান থেকে পুলিশের সহয়তায় মেয়েকে উদ্ধার করি এবং ডোমার (বোড়াগাড়ি) হাসপাতালে ভর্তি করাই।

এ ব্যাপারে আরো একটি মামলা প্রস্তুতি চলছে বলে তিনি বলেন। এ বিষয়ে ডিমলা থানার অফিসার ইনর্চাজ মোয়াজেম হোসেন জানান,‘ওই মামলায় দুই আসামীকে গ্রেফতার করা হয়েছে,অন্য আসামীদেরকে গ্রেফতারের চেষ্ঠা চলছে।