বিজ্ঞাপন দিন

জলঢাকায় ভিজিএফএর ১’শ বস্তা চাল জব্দ

মর্তুজা ইসলাম, জলঢাকা, (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর জলঢাকায় পবিত্র ঈদুল আযহার বিশেষ বরাদ্দের ভিজিএফএর চাল কালোবাজারে বিক্রি হওয়া ১’শ বস্তা জব্দ করেছে ইউএনও মুহঃ রাশেদুল হক প্রধান। পুলিশ প্রশাসন ও স্থানীয় জনগণকে সাথে নিয়ে এসব চাল উদ্ধার করেন তিনি। শুক্রবার দুপুরে উপজেলার গোলনা ইউনিয়ন পরিষদের পাশ্ববর্তী নবাবগঞ্জ বাজারের কয়েকটি গোডাউনে অভিযান চালায় ইউএনও।

এসময় বাজারে অবস্থিত মশিয়ার ও কালামের গোডাউনে স্তুপ করে রাখা চাল গুলো উদ্ধার করা হয়। পরে ইউনিয়ন পরিষদ গোডাউনে চালগুলো রেখে সীলগালা করা হয়। এলাকাবাসী জানায়, ৬ তারিখ থেকে ভিজিএফ এর চাল বিতরণ শুরু হয় এবং তা ৮ তারিখ পর্যন্ত চলে। কিন্তু এসব চাল কালো বাজারীদের কাছে কিভাবে গেল তা তদন্ত করে দেখা হউক। তবে ইউপি চেয়ারম্যান কামরুল আলম কবির তার স¤পৃক্ততার কথা অস্বীকার করে বলেন, এসব চাল ব্যবসায়ীরা দরিদ্র পরিবার গুলোর কাছে কিনে মজুদ করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহঃ রাশেদুল হক প্রধান জানান, দরিদ্রদের জন্য বরাদ্দকৃত চাল কালোবাজারে বিক্রি হওয়া দুঃখজনক। তবে কেউ যেন পরবর্তীতে এরকম অপকর্ম করতে না পারে সেদিকে ইউনিয়নবাসীকে সজাক থাকার আহবান জানান। এদিকে আর দুটি গোডাউনে অভিযান চালিয়ে ভিজিএফএর চাল উদ্ধার করা হয়। এবং একজনকে জরিমানা করেন ইউএনও মুহঃ রাশেদুল হক প্রধান।