বিজ্ঞাপন দিন

রাজারহাটে বিয়ের দাবিতে ৫ দিন ধরে কলেজ ছাত্রীর অনশন

জল ডেস্ক:কুড়িগ্রামের রাজারহাটে এক দরিদ্র পরিবারের পালিত কন্যা রাজারহাট এম. আই ডিগ্রী কলেজের বিএ প্রথম বর্ষের ছাত্রী বিলকিস আক্তার ওরফে বৃষ্টি (১৯) ৫ দিন ধরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন শুরু করেছে। প্রতারক প্রেমিক জাহিদুল ইসলাম ওরফে জাহিদ প্রেমিকা বাড়িতে আসার খবর শুনে ওই দিন থেকে সে গা ঢাকা দিয়েছে। গতকাল রাজারহাট থানার আয়োজনে ‘ওপেন হাউজ ডে’ অনুষ্ঠানে প্রেসক্লাব রাজারহাট-এর সভাপতি ও সাধারণ সম্পাদক বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদের কপি হাতে নিয়ে বিষয়টি দৃষ্টি আকর্ষণ করলে কুড়িগ্রামের এডিশনাল এসপি মেনহাজুল আবেদীন তা আমলে নিয়ে রাজারহাট থানার ওসিকে তদন্ত পূর্বক দোষি ব্যক্তিকে আইনের আওতায় আনার নির্দেশ দেন।

গতকাল বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রেমিকা তার প্রেমিকের বাড়িতে অবস্থান করছিল। উল্লেখ্য, চাকির পশার ইউপির তালুক আষাঢ়– (নবগ্রাম) এলাকায় গত শনিবার বিকালে ওই এলাকার মোহাম্মদ আলী রহমানের পুত্র মাস্টার্স পরীক্ষার্থী জাহিদুল ইসলাম ওরফে জাহিদ (২২) এর সঙ্গে রাজারহাট মীর ইসমাইল হোসেন ডিগ্রী কলেজের বিএ ১ম বর্ষের ছাত্রী ও ঘড়িয়ালডাঙ্গা ইউপির চেতনা গ্রামের বাসিন্দা ভ্যান চালক বাবলু মিয়ার পালিত কন্যা বিলকিস আক্তার ওরফে বৃষ্টি (১৯) এর দীর্ঘ ৪ বছর ধরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

বিয়ের প্রলোভন দেখিয়ে ভন্ড প্রেমিক জাহিদুল তার প্রেমিকার সঙ্গে দীর্ঘ ৩ বছর ধরে দৈহিক সম্পর্ক গড়ে তোলে। এক পর্যায়ে প্রেমিকা বিলকিস বিয়ের জন্য প্রেমিক জাহিদুলকে চাপ প্রয়োগ করলে সে বিভিন্ন প্রকার টালবাহনা শুরু করে এবং কৌশলে সটকে পড়ে। নিরুপায় হয়ে গত শনিবার বিলকিস পরিবারের সকলের অজান্তে প্রেমিকার বাড়িতে বিকাল থেকে অনশন শুরু করে। অনশনরত কলেজ ছাত্রী বিলকিস আক্তার গণমাধ্যম কর্মীদের বলেন, জাহিদ আমার সবকিছু লুটে নিয়েছে। বিয়ে ছাড়া মৃত্যু হলেও এখান থেকে যাবো না।

রাজারহাট থানার এস আই শাহীন বলেন, প্রেমিক জাহিদুল পুলিশ সুপার মহোদয়ের নিকট একটি অভিযোগ দিয়েছে, এরই প্রেক্ষিতে গতকাল দুপুরে ঘটনাস্থলে গিয়েছি। প্রাথমিক তদন্তে জাহিদুল ওই কলেজ ছাত্রীকে প্রতারনা করেছে, এটা সঠিক ওসি সাহেবকে বিষয়টি জানিয়েছি। চাকিরপশার ইউপি চেয়ারম্যান জাহিদ সরওয়ার্দ্দী বাপ্পী বলেন, আমি এখন ঢাকায় আছি, ঘটনাটি অবগত হয়েছি।

দু’একদিনের মধ্যে ঢাকা থেকে এসে বিষয়টি নিয়ে আলোচনা পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল ইসলাম বলেন, ঘটনাটি জানা ছিলনা। যেহেতু দু’জনেই প্রাপ্ত বয়স্ক তদন্তে দোষি প্রমাণিত হলে ওই ছেলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।