বিজ্ঞাপন দিন

জলঢাকা নিউজ এবং সম্পাদক বজলুর রশীদ

মানিক লাল দত্ত, জলঢাকা (নীলফামারী): নীলফামারীর জলঢাকা থেকে প্রকাশিত মুক্ত আকাশের খবর শিরোনামে স্লোগানকে ধারণ করে বর্তমান সময়ের ডিজিটাল অনলাইন দৈনিক জলঢাকা নিউজ মুহুর্তেই এক প্রান্তের খবর আর এক প্রান্তে পৌছায়।

পত্রিকাটি সূচনা লগ্ন থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা কলা কৌশলী ধারন করে পত্রিকার প্রকাশক ও সম্পাদক বজলুর রশীদ খুব অল্প সময়ে নীলফামারী জেলায় অনলাইনটি এখনো প্রথম স্থানে আসনে অলঙ্কিত করেছে। জলঢাকা প্রেসক্লাবের নির্বাহী সদস্য সাংবাদিক ছানোয়ার হোসেন বাদশা বলেন, সাংবাদিকতার মত মহান পেশাকে যিনি শ্রম দিয়ে আজকে জলঢাকা নিউজ নামে ডিজিটাল অনলাইন দৈনিকে চোখ রাখেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ, নিরপেক্ষ সংবাদ পরিবেশনই নিঃসন্দেহে প্রসংশার দাবিদার হয়েছেন। তবে প্রকৃতির হাওয়া বদল হয়েছে সেই সাথে হয়েছে মানুষের।

নিয়ম নীতির বালাই নেই, সভ্যতার আড়ালে জন্ম নিয়েছে অসভ্যতার কালো ছায়া। যা গ্রাস করছে পুরো সমাজ ব্যবস্থাকে। আমাদের সুন্দরতার আড়ালে অসধারণ নৈপূর্ণ খোদ মুখ থুবড়ে পড়েছে। সৃষ্টির আদি থেকে সত্যের জয় আর অসত্যের বিনাশ লগ্নে কোটি কোটি ধর্ম প্রাণ মানুষের জ্ঞান আহরণ হেতু বদলে যোগ করেছে নানাবিদ পিড়ায়।। ইসলামের আল কোরআন বলেছে, ওয়ামা খালাকতুন জিন্না ওয়াল ইনছা ইলালিয়া ইয়াবুদুন। খোদা বলেছেন, মানব জাত ও জিন জাতকে সৃষ্টি করা হয়েছে একমাত্র আমার ইবাদাত করার জন্য। ইবাদত শব্দের অর্থ গোলামি করা একটি রোগিকে সেবা করলেই খোদাকেই ইবাদত করা হয়। পৃথিবীতে পরিবার সমাজের মঙ্গল কল্যানার্থে মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনায় ইবাদত।

মানুষের অনুভুতি গুলো স্বয়ং তিনি। আবেক, বিবেক, বুদ্ধি সত্তা, চিন্তা, চেতনা,ভাবনা, দুঃখ, দূর্দশা, শান্তি, বেদনা, স্বপ্ন, যন্ত্রনা সবই তিনি। এই রুপ কথার মধ্য থেকে ঈশ্বরকে নিরাকার বলা হয়। সকল ধর্মে পাপীদের তেজদ্বিত্ততা নারাী পুরুষের সংমিশ্রন বিবেককে বিবেজিত করেছে। অশান্তি নামের যন্ত্রনাদায়ক প্রথা সংসারে রন্ধে রন্ধে ঢুকে গেছে। মতের বদল, নিয়ম উপেক্ষা জ্ঞান আহরণ না করার ফল ভুক্তে হচ্ছে মানুষকে। স্বামী স্ত্রীর অমিল, বাবা-মা, ভাই-বোন সকলেই এই বিজ্ঞান সভ্যতার যুগে কতই না কষ্ট পাই। এ রকম কথা লিখেছেন না ফেরার দেশে চলে যাওয়া অনেক কবিরা।