বিজ্ঞাপন দিন

জলঢাকায় একটি পোল্ট্রি ফার্মে অগ্নিকান্ডের ঘটনায় পুরে গেছে ১ হাজার মুরগি

জলঢাকা প্রতিনিধি : জলঢাকায় একটি পোল্ট্রি ফার্মে অগ্নিকান্ডের ঘটনায় পুরে গেছে ১ হাজার মুরগি। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫ লক্ষ টাকা ছারিয়ে যাবে বলে ধারনা করছে ওই ফার্মের মালিক নুরুল ইসলাম।গত রোববার রাতে উপজেলার গোলমুন্ডা ইউনিয়নের কাকড়ার চৌপুতি আনছারিয়া গ্রামের নুরুল ইসলামের পোলট্রি ফার্মে এই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

পরে খবর পেয়ে জলঢাকা থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনা স্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রত্যক্ষ্যদর্শী ওই ফার্মের কেয়ারটেকার আব্দুস সামাদ জানায়, ঘটনারদিন রাত প্রায় সাড়ে ১১টায় একটি বিকট শব্দ হয়, ঘর থেকে বের হয়ে দেখি ফার্মে দাউ দাউ করে আগুন জ্বলছে। ফার্ম মালিক নুরুল ইসলাম জানান, গতবছর ধার দেনা করে এই ফার্মটি চালু করেছিলাম।

তিনি আরও জানায়, মুরগির পাশাপশি ফার্মের ভিতরে থাকা ১১ টি ফ্যান ১ জেনারেটরসহ মুরগীর খাদ্যের বস্তা কোনকিছুই রক্ষা হয়নি আগুন থেকে। ক্ষয়ক্ষতির পরিমাণ ৫ লক্ষ ছারিয়ে যাবে বলে তিনি জানিয়েছেন। অগ্নিকান্ডের এঘটনাটির সত্যতা শিকার করে জলঢাকা ফায়ার সার্ভিস এন্ড সিভি ডিফেন্স ষ্টেশন ইনচার্জ মমতাজুল ইসলাম বলেন, বৈদ্যতিক শর্টসার্কিট থেকেই আগুনের সুত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতির বিষয় জানতে চাইলে ১ হাজার মুরগিসহ ফার্মের অবকাঠামো পুড়ে গেছে বলে তিনি জানান