বিজ্ঞাপন দিন

জলঢাকার মেয়ে নায়িকা ভাবনার ‘ভয়ঙ্কর সুন্দর’

জল ডেস্ক: অবশেষে আগামী ৪ অাগস্ট দেশব্যাপী মুক্তি পাচ্ছে অনিমেষ আইচ পরিচালিত চলচ্চিত্র ‘ভয়ঙ্কর সুন্দর’। এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে আরটিভি ভবনে এক সংবাদ সম্মেলন আয়োজন করে টিম ভয়ঙ্কর সুন্দর। ছবিটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন কলকাতার অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় ও বাংলাদেশের অভিনেত্রী ভাবনা। ছবি প্রসঙ্গে বলতে গিয়ে আবেগাক্রান্ত হয়ে পড়েন নির্মাতা অনিমেষ আইচ। বলেন, ‘দীর্ঘ দুই বছর আমরা একটা ঘোরের ভেতর ছিলাম। 

সেই ঘোর কাটতে যাচ্ছে ৪ তারিখ। ভাবনা আর পরমব্রত অসাধারণ অভিনয় করেছে। দর্শক মুগ্ধ হবে পর্দায় ওদের ক্যামেস্ট্রি দেখে।’ তিন আরও বলেন, ‘যারা মৌলিক গল্পের ছবি খোঁজেন সেইসব দর্শক এই ছবিটি দেখে তৃপ্ত হবেন। বিনোদনের পূর্ণ আয়োজন পাবেন এই ছবিতে। আশা করছি দর্শক ছবিটি দেখে হতাশ হবেন না।’ ছবির নায়িকা ভাবনা বলেন, ‘আমি অপেক্ষায় দিন গুনছি কবে ছবিটি হলে গিয়ে দেখব। আমি চেষ্টা করেছি নিজের সর্বোচ্চ দিয়ে সাবলীল অভিনয়ে। আশা করছি দর্শক মুগ্ধ হবেন ‘ভয়ঙ্কর সুন্দর’ ছবিটি।’ প্রেস কনফারেন্সে আরও উপস্থিত ছিলেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা, সৈয়দ হাসান ইমাম, সুরকার ও গীতিকার প্রিন্স মাহমুদ, সংগীতশিল্পী মমতাজ, অটমনাল মুন, নির্মাতা মোস্তফা সরোয়ার ফারুকী, নির্মাতা গিয়াসউদ্দীন সেলিম, অভিনেতা আবুল কালাম আজাদ প্রমুখ। 

সংবাদ সম্মেলনে অভিনেতা সৈয়দ হাসান ইমাম বলেন, ‘এই ছবি নিয়ে বলতে গেলে সবার আগে বলতে এর মৌলিকত্ব নিয়ে। অভিনয়, গল্প সবকিছু মিলিয়ে দুর্দান্ত একটা সিনেমা উপহার পেতে যাচ্ছেন বাংলা সিনেমার দর্শক।’ নির্মাতা মোস্তফা সরোয়ার ফারুকী বলেন, ‘বাংলা সিনেমার এই দুর্দিনে ভয়ঙ্কর সুন্দরের মতো প্রচুর সিনেমা দরকার। আশা করি একটা ভয়ঙ্কর সুন্দরের অনুপ্রেরণায় হাজার ভয়ঙ্কর সুন্দর নির্মাণ হবে।’ সিনেমাটির কণ্ঠশিল্পী মমতাজ বলেন, ‘এই সিনেমার গান গাইতে গিয়ে বুঝতে পেরেছি এটা একটু ব্যতিক্রমী সিনেমা। গতানুগতিক সিনেমা এটা নয়। সবাইকে অনুরোধ করব হলে গিয়ে সিনেমাটি দেখার জন্য।’ সিনেমাটির জন্য তিনটি গান লিখেছেন আসিফ ইকবাল। তিনি তার বক্তব্যে বলেন, ‘এই প্রথম আমি একটা সিনেমার জন্য গান লিখলাম। গল্পটা আমাকে যখন বলা হয় তখন আমি মুগ্ধ হয়ে যাই। 

সম্পূর্ণ বাংলাদেশি একটা গল্প এটা। এটা বাঙালি মধ্যবিত্তের গল্প, আমাদের শেকড়ের গল্প। আমি চেষ্টা করেছি হাজার হাজার শব্দকে কয়েকটি গানে রূপান্তরিত করার। কতটা পেরেছি জানি না, তবে চেষ্টা করেছি পুরোদমে।’ প্রিন্স মাহমুদ একটি গানের সুর করেছেন এই সিনেমার জন্য। গানটি গেয়েছেন মমতাজ। প্রিন্স মাহমুদ বলেন, ‘এটা আমাদের ছবি। বাংলাদেশের ছবি। সবগুলো গানের সুর করার কথা থাকলেও সময়ের অভাবে মাত্র একটি গানের সুর করতে পেরেছি। একটি গান সুর করতে গিয়েই বুঝেছি সিনেমাটি এক অনন্য উচ্চতায় পৌঁছাবে।’