বিজ্ঞাপন দিন

জলঢাকায় পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে পাকা ঘর নির্মাণ। কর্তৃপক্ষ নিরব !

মোঃ ছানোয়ার হোসেন বাদশা জলঢাকা, নীলফামারী প্রতিনিধি: জলঢাকায় পানি উন্নয়ন বোর্ডের জমি একের পর এক দখল করে পাকা দোকানঘর নির্মাণ করে আসছেন এক শ্রেনীর দখলবাজরা। যেন দেখার কেউ নেই ! গত কাল সোমবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, জলঢাকা উপজেলার বালাগ্রাম ইউনিয়নের (বালাগ্রাম চৌপতি) নামক স্থানে ডালিয়া রোডস্থ সংলগ্ন পশ্চিম পার্শ্বে পানি উন্নয়ন বোর্ডের জমিতে ২০০১ সালে কিছু কাঁচা দোকান-ঘর নির্মাণ হলেও বর্তমানে দখলবাজরা পাকা দোকানঘর নির্মাণ করে জমি টুকু দখল করে আসছেন। ঘটনাস্থলে গিয়ে দেখা গেল এ জমি দখলের বাস্তব চিত্র! কাঁচা দোকান-ঘর ভেঙ্গে পাকা দোকান-ঘর নির্মাণ কালে কথা হয় ওই এলাকার চৌধুরী পাড়ার আমির উদ্দিনের ছেলে শরিফুল ইসলামের সাথে। সে এ প্রতিবেদকে জানায়, সুবিধার জন্য কাঁচা দোকান-ঘর ভেঙ্গে পাকা করছি। ঐ এলাকার সমসের আলীর ছেলে বাবুল হোসেন জানায়, আমার দোকান-ঘরটি আগে মুদির দোকান ছিল। 

বর্তমানে পার্সের দোকান দিব বলে পাকা করছি। শুধু বালাগ্রাম চৌপতি নয় ডালিয়া থেকে শুরু করে জলঢাকা বাজার পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের জমি ভূমি দস্যূরা দখল করে নিলেও পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ আজ পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করতে পারেন নি। কর্তৃপক্ষ জানলেও তাদের বিভিন্ন স্থানের জমি দখল হলেও কর্তৃপক্ষ নিরব থাকেন। অপরদিকে দুন্দিবাড়ী তিস্তা সেচ ক্যানেল থেকে ডালিয়া পর্যন্ত ক্যানেলের পাড়ে বিভিন্ন দোকান-ঘর নির্মাণ করে চলাচল বিঘœ ঘটে আসছেন একদল ভূমিদস্যু। এস.ও মজিবর রহমান পানি উন্নয়ন বোর্ড (ডালিয়া) শাখা কর্মকর্তাকে ম্যানেজ করে পানি উন্নয়ন বোর্ডের জমি রাতের আধারে দখল করে আসছিলেন বলে স্থানীয় সূত্রে জানা যায়। 

উপ-সহকারী প্রকৌশলী মজিবুর রহমান বলেন, এ বিষয়ে আমাদের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলেন। এব্যাপারে নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজারের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। রংপুর বিভাগীয় উপ-প্রকৌশলী হাফিজুল হক এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে, তিনি বলেন এই মহুর্তে যাওয়া সম্ভব নয় আগামী কাল সকালে লোক পাঠিয়ে ব্যবস্থা নেওয়া হবে।