বিজ্ঞাপন দিন

জলঢাকায় উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার প্রতীকী দায়িত্ব পালন করলেন মৌরী

মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ জলঢাকা উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার ১দিনের প্রতীকী দায়িত্ব পালন করলেন কিশোরী মৌরী আক্তার ! ২৮ অক্টোবর শনিবার দিনব্যাপি সে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা কার্যালয়ে জেড এ সিদ্দিকী'র ভূমিকা প্রতীকী ভাবে পালন করে। মৌরী আকতার সকালে স্বাস্থ্য কর্মকর্তার কাছ থেকে দায়িত্ব বুঝে নিয়ে প্রথমে সহকর্মীদের সাথে পরিচিত হন। পরে উপজেলার কাঠালী ইউনিয়নের রঙ্গের বাজার কমিউনিটি ক্লিনিকের প্রাতিষ্ঠানিক ডেলিভেরি এর গুরুত্ব সম্পর্কে এ্যাডভোকেসি কার্যক্রমের উপর মিটিং করেন। এ ছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্সে স্টাফদের নিয়ে ৪ নভেম্বর কৃমিনাশক সপ্তাহ পালন উপলক্ষে আলোচনায় অংশগ্রহন করে । এ বিষয়ে মৌরী বলেন “জলঢাকা উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা হতে পেরে আমি ভীষণভাবে আনন্দিত ।

এখন আমি এমন একটি বড় পদে অাসিন হবার স্বপ্ন দেখছি” । প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কমিউনিকেশন স্পেশালিষ্ট বিপ্লবী রানী দে জানান, গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরি সহযোগিতায় পরিচালিত শো প্রকল্পের মাধ্যমে বেসরকারি সংস্হা ল্যাম্বের বাস্তবায়নে ২০১৬ সাল থেকে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ গার্লস টেকওভার কর্মসূচির আয়োজন করে আসছে। তিনি আরো বলেন এ কর্মসূচির মাধ্যমে একজন কিশোরী বা যুব নারীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা হয়, যাতে তার মধ্যে বড় হওয়ার, ভালো কিছু করার স্বপ্ন তৈরি হয়, আত্মবিশ্বাস বাড়ে ।

এ বিষয়ে স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা জেডএ সিদ্দিকী বলেন , মৌরী আজকে এ পদে সফল ভাবে দায়িত্ব পালন করেছে । আমি মনে করি আজকে এ কর্মসূচি তাকে ভবিষ্যতে বড় হবার এবং ভাল কিছু করার প্রেরণা জোগাবে । জলঢাকা উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের আরাজি শিমুলবাড়ী গ্রামের মশিয়ার রহমানের মেয়ে মৌরী আকতার । সে এ বছর শিমুলবাড়ী বঙ্গবন্ধু ডিগ্রী মহাবিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে। শিমুলবাড়ী বন্ধু শিশু ফোরামের সহ সভাপতি মৌরী ২০১০ সাল থেকে নিজ এলাকায় শিশু বিয়ে প্রতিরোধ, ঝরে পড়া শিশুদের স্কুলমুখী করা, জন্ম নিবন্ধনসহ বিভিন্ন সচেতনতামূলক কর্মকান্ডে সক্রিয়ভাবে অংশ নিয়ে আসছে।