বিজ্ঞাপন দিন

জলঢাকায় ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভ এসোসিয়েশন(ফারিয়া'র) মানববন্ধন

বাদশাহ শাহজাহন, নীলফামারীঃ নীলফামারীর জলঢাকায় ১২ দফা দাবিতে সারা দেশের কর্মসূচীর অংশ হিসেবে ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভ এসোসিয়েশন (ফারিয়া'র) প্রতিনিধিরা মানববন্ধন কর্মসূচী পালন করেছেন। রোববার (১৫ অক্টোবর) সকাল ১১টায় পৌর শহরের জিরো পয়েন্ট মোড়ে ঘন্টাব্যাপী বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভ অ্যাসোসিয়েশনের (ফারিয়া) জলঢাকায় কর্মরত বিভিন্ন কোম্পানির প্রতিনিধিদের অায়োজনে এ মানববন্ধন হয়। দাবিগুলো হলো-বেতনের যুক্তিসংগত একটি নূন্যতম সীমা নির্ধারণ করতে হবে। নূন্যতম সীমার নিচে কোনো কোম্পানি বেতন দিতে পারবে না। বিনা কারনে কথায় কথায় চাকরিচ্যুত করা যাবে না।

বাজার দরের সাথে সামঞ্জস্য রেখে টিএ/ডিএ দিতে হবে। ব্ল্যাংক চেক বা মূল সার্টিফিকেট জমা নেয়া যাবে না। কোম্পানির উৎসব বোনাস এবং প্রফিট বোনাস দিতে হবে। সাপ্তাহিক ছুটিসহ সকল সরকারী ছুটি কার্যকর করতে হবে। সব কোম্পানিতে প্রভিডেন্ট ফান্ড এবং গ্রাচুইটি চালুর ব্যবস্থা করতে হবে। মোটরসাইকেল পলিসি প্রতিনিধি বান্ধব হতে হবে। সেলস ও মার্কেটিং বিভাগ আলাদা রাখতে হবে। মাতৃত্বকালিন ছুটি এবং ভাতা দিতে হবে। প্রত্যেক প্রতিনিধির জন্য ইন্সুরেন্স এর ব্যবস্থা করতে হবে।

ফোর পিসহ সব ধরনের এনজিও সার্ভে এবং প্রেসক্রিপশনের ফটো তোলা বন্ধ করতে হবে। মানববন্ধনে বক্তব্যে রাখেন- বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভ অ্যাসোসিয়েশনের (ফারিয়া) জলঢাকা শাখার সভাপিত শফিকুল ইসলাম শফি, সাঃ মশিউর রহমান, সাংগঠনিক সম্পাদক মিলন মিয়া, কোষাধক্ষ্য জুয়েল। এ ছাড়াও অাবু তালহা, ছাইফুল ইসলাম, শাহজাহন, অাব্দুল অাজিজ, ছামছুদ্দিন, অাসাদ, হাবলু, সোহেল, অাবু অালী, অালমগিরসহ ৩০জন মানববন্ধে অংশগ্রহন করেন।