বিজ্ঞাপন দিন

জলঢাকায় জেএসসি,জেডিসি ও ভকেশনাল কারিগরি পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ২৩৬জন!

বাদশাহ শাহজাহন, ভ্রাম্যমান সংবাদদাতাঃ নীলফামারীর জলঢাকায় জেএসসি,জেডিসি ও কারিগরি ভকেশনাল পরীক্ষায় মোট ৮হাজার ৩০জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিন ২শ ৩৬জন অনুপস্থিত এর খবর পাওয়া গেছে। বুধবার (১ নভেম্বর) সারাদেশে একযোগে অনুষ্ঠিত জেএসসি,জেডিসি ও কারিগরি ভকেশনাল পরীক্ষায় নীলফামারীর জলঢাকায় ৪ কেন্দ্রে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মোট ৬হাজার ১শ ৯০ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিনে ১শ ১৪জন অনুপস্থিত। মাদ্রসা শিক্ষা বোর্ডের অধীনে একমাত্র কেন্দ্র, ছীট মীরগঞ্জ শালনগ্রাম ফাযিল মাদ্রসা কেন্দ্রে ১হাজার ৪ শত ১জন পরীক্ষার্থীর মধ্যে ৮৭জন অনুপস্থিত এবং কারিগরি ভকেশনাল পরীক্ষায় ২টি কেন্দ্রের মধ্যে জলঢাকা পাইলট উচ্চ বিদ্যালয়ে ২শ ৬০জন পরীক্ষার্থীর মধ্যে ১৬ জন ও চাওড়াডাঙ্গী উচ্চ বিদ্যালয়ে ১শ ৭৯ জন পরীক্ষার্থীর মধ্যে ১৯জন অনুপস্থিত।

পরীক্ষার্থী অনুপস্থিতির বিষয়ে শৌলমারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অাব্দুল বাকী জানান, তার বিদ্যালয়ের তিন জন পরীক্ষার্থীর প্রবেশ পত্র পৌঁছে দেয়ার জন্য তিনি নিজে ওই পরীক্ষার্থীর বাড়ি গিয়ে তাদের দেখা পায় নাই। কারন, তারা কাজের জন্য ঢাকায় অাবস্থান করছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক জানান, সবগুলো পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠু ভাবে প্রথম দিনের পরীক্ষা শেষ হয়েছে। কোন কেন্দ্রে কোন প্রকার সমস্যা হয়নি। অাগামী দিনের পরীক্ষা গুলোতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। উপজেলা নির্বার্হী অফিসার মুহাঃ রাশেদুল হক প্রধান, পরীক্ষা কেন্দ্র গুলো পরিদর্শন করেন। তিনি পরীক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে স্ব-স্ব কেন্দ্র সচিবদেরকে নির্দেশ দেন।