বিজ্ঞাপন দিন

অপরাধ দমনে জলঢাকা অফিসার ইনচার্জের প্রশংসনীয় ভূমিকা

আবু লায়েদ ওবায়দুজ্জামান (শাহিন), জলঢাকা প্রতিনিধিঃ জলঢাকার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোস্তফিজুর রহমান এলাকার অপরাধ দমনে দারুন চমক দেখিয়েছেন,তার দক্ষতায় এলাকার শান্তিকামী মানুষ সন্তুষ্ট।আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনে যুগোপযোগি পদক্ষেপ গ্রহণ, বাল্য বিবাহকে রেড কার্ড ও সামাজিক পরিবেশ বন্ধনে বদ্ধপরিকর মাদক, জুয়া বন্ধে সচেতনতার সৃষ্টি সহ ৪ লক্ষ মানুষের বিভিন্ন সমস্যা দুরীকরণে অগ্রণী ভূমিকা রাখায় অফিসার ইনচার্জকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে উপজেলাবাসী। 

গত বছরের ৩ জুলাই তিনি জলঢাকা থানায় অফিসার ইনচার্জ হিসাবে যোগদানের পর থেকেই এলাকার মাদক দ্রব্য নিয়ন্ত্রণে নিরলস কাজ করে গেছেন। এছাড়া এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে সব রকম পদক্ষেপ গ্রহণ করেছেন,এলাকায় চুরি, ডাকাতি, অসামাজিক কার্যকলাপ বন্ধ হয়ে গেছে। এমনকি বিভিন্ন মামলা মকদ্দমা নিষ্পত্তি প্রদানে ভূমিকা রেখেছেন যথেষ্ট। 

এ থানায় যোগদান করার সৎ ইচ্ছাকে কাজে লাগিয়ে মানবতার হার প্রসারিত করে একটি পৌরসভা ও ১১টি ইউনিয়নে কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে আইন শৃঙ্খলার নিয়ন্ত্রন রেখেছেন স্বাভাবিক। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, গ্রাম পুলিশ ও এলাকার জনপ্রতিনিধিদের নিয়ে মাসিক সভা, সমাবেশ করছেন তিনি। দারিদ্র দুরীকরণে গ্রাঞ্চলের মানুষদের কর্মপন্থা ও আয় বৃদ্ধিমূলক নানান সেমিনার করেছেন নিয়মিত। 

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন জলঢাকাবাসী জানান, অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান আসার পর থেকে এখানকার অপরাধমূলক কর্মকান্ড বন্ধ হয়ে গেছে। নিয়মিত পুরো উপজেলার মনিটরিং এ আইন শৃঙ্খলা পূর্বের তুলনায় শত ভাগ ভাল রয়েছে বলে দাবী এলাকাবাসীর।