বিজ্ঞাপন দিন

রোহিঙ্গা ক্যাম্পে চিকিৎসা সহায়তা দিচ্ছেন জলঢাকার ডা. মো. আনোয়ার হোসেন

বজলুর রশীদ জল ডেস্ক : জলঢাকায় ডা. মো. আনোয়ার হোসেন নিজ উদ্যোগে এতিম শিশুদের নিয়ে গড়ে তুলেছেন মধ্য কাজিরহাট বালিকা হাফিজিয়া মাদ্রাসা নামে একটি প্রতিষ্ঠান । এই মহান ব্যক্তি শুধু এর মধ্যে সীমাবদ্ধ না থেকে বিভিন্ন সময় গরিব দুঃখীদের পাশে দাঁড়িয়েছেন , মিয়ানমার সেনাবাহিনীর অত্যাচারের শিকার রোহিঙ্গা মুসলিমরা যখন বাংলাদেশ পালিয়ে এসেছে তখন ডাঃ আনোয়ার ঘরে বসে না থেকে জলঢাকার বিভিন্ন মানুষের কাছ থেকে অর্থ সাহায্য ও ত্রান নিয়ে সুদূর জলঢাকা থেকে কক্সবাজার যেয়ে রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন । 

তিনি এখন পর্যন্ত সেখানে অবস্থান করছেন এবং তুর্কি একটি সংগঠনের সঙ্গে কাছ করছেন ও রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গা নারী শিশু পুরুষের মাঝে চিকিৎসা সহায়তা দিচ্ছেন। এখন তিনি একটি রোহিঙ্গা ক্যাম্পের একটি মেডিকেল টিমের কো-অর্ডিনেটর হিসাবে কাজ করছেন । তিনি মেডিক্যাল ক্যাম্পে দিনব্যাপী বিভিন্ন রোগে অক্রান্ত নারী শিশু ও পুরুষদের ফ্রি চিকিৎসা ও ওষুধ বিতরণের পাশাপাশি বিতরণ করছেন পোশাক । 

এসময় শত শত রোহিঙ্গা নারী শিশু পুরুষকে ডাঃ আনোয়ারের মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা নিতে দেখা গেছে। উল্লেখ্য রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নেয়া শুরু হওয়ার পর থেকে রোহিঙ্গাদের মাঝে পোশাক বিতরণ, রোহিঙ্গা ক্যাম্পে টিউব ওয়েল ও ল্যাট্রিন স্থাপনের মাধ্যমে ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছেন ।