বিজ্ঞাপন দিন

জলঢাকায় বিজয় দিবস পালিত শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল

মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ টিভি চ্যানেলের সংবাদ দেখে নাতনীকে নিয়ে দাদি মহিতন নেছাও এসেছেন ইতিহাসের স্বাক্ষী হতে উত্তরবঙ্গের সর্ববৃহৎ শহীদ মিনারে এদেশের সূর্য সন্তানদের শ্রদ্ধা জানাতে । কথা হয় তার সাথে তিনি বলেন - না আসলে বুঝবারে পাইতাম না কি সুন্দর হইছে শহীদ মিনারটি। এত মানুষ দেখে ভালো লাগছে। এরকম অনেক শিশু কিশোর শ্রেনী পেশার মানুষের ঢল নেমেছে নীলফামারীর জলঢাকায় নবনির্মিত শহীদ মিনারে স্বাধীনতা যুদ্ধের শ্রেষ্ট সন্তানদের শ্রদ্ধা জানাতে। 

এদিকে উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসুচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়। আজ শনিবার ভোরে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি ও সকল সরকারি বেসরকারি ভবনের শীর্ষে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসুচির শুভ সুচনা করা হয়। সকাল ৬. ৪৫ মিনিটে নবনির্মিত উত্তরবঙ্গের সর্ববৃহৎ শহীদ মিনারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্প্যমাল্য অপর্ন করেন 

স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা ও উপজেলা নির্বাহী অফিসার মুহাঃ রাশেদুল হক প্রধান। এরপর একে একে শহীদ স্মৃতিস্তম্ভে পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, স্বাধীনতা শিক্ষক পরিষদ উপজেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি,জাসদ, জলঢাকা প্রেসক্লাব, সরকারি দপ্তর ও বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণি পেশার সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। 

দিবসের অন্য কর্মসূচির মধ্যে জলঢাকা স্টেডিয়াম মাঠে কুচকাওয়াজ ও সমাবেশ, মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারকে সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়াও শহীদদের মঙ্গল কামনায় মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। এদিকে সন্ধায় উপজেলা পরিষদ চত্বরের উন্মুক্ত মঞ্চে আলোচনা সভা, মুক্তিযুদ্ধের প্রামাণ্য চিত্র প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।