বিজ্ঞাপন দিন

"জলঢাকায় ফ্রিতে চিকিৎসা সেবা পেল 'আলোর কণা'র শিক্ষার্থীরা"

রবিউল ইসলাম রাজ, রিপোর্টারঃ নীলফামারীর জলঢাকায় ফ্রিতে চিকিৎসা সেবা পেয়েছে শিক্ষা বান্ধব সামাজিক সংগঠন আলোর কণা'র অসহায় ক্ষুদে ছাত্র/ছাত্রীরা। জানা গেছে,শুক্রবার (১৯ জুলাই) আলোর কণা'র আয়োজনে মা ও শিশু মেডিসিন বিষয়ে অভিজ্ঞ ও প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসক কর্মউদ্দ্যমী ডাক্তার তারিকুজ্জামান তারেক ফ্রিতে চিকিৎসা সেবা প্রদান করেন। সকাল ৯টা থেকে শুরু করে দুপুর ১টা পর্যন্ত আলোর কণা' পাঠদান কেন্দ্রে চিকিৎসা কার্যক্রম চলে। এতে প্রায় ৯৩ জন কোমলমতি শিশু ফ্রিতে চিকিৎসা সেবা পেয়েছে। ফ্রিতে চিকিৎসা সেবা পেয়ে আনন্দিত শিশুসহ অভিভাবকরা। 'আলোর কণা' ফ্রি পাঠদান কেন্দ্রের ১ম শ্রেণীর ছাত্রী মিম আক্তার সেবা পেয়ে বলেন,আমার অসুস্থতা লেগেই থাকে। অসুস্থতার কারনে ঠিকমত পড়াশোনা হয় না। 

টাকা পয়সার অভাবে বাবা ডাক্তারের কাছে নিয়ে যেতে পারে না। আলোর কণা' র মাধ্যমে চিকিৎসা সেবা পেলাম আশা করছি ঠিক হয়ে যাবো। পড়াশোনাও ঠিকমত করতে পারবো।এর মত সেবা পেয়েছে পঞ্চম শ্রেণীর ছাত্রী মেধাবী মোনা,চতুর্থ শ্রেণীর তুষিতা,সাকিব হাসান,তৃতীয় শ্রেণীর মিম আক্তার,নুরানি আক্তার,২য় শ্রেণীর ইতি আক্তার,দীপ্তি আক্তার,১ম শ্রেণীর সাব্বির হোসেন,তুষি আক্তারসহ অনেকে। 'আলোর কণা' এই দিনে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এ বিষয়ে আলোর কণা ফ্রি পাঠদানের কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক ফুরাদ হোসেন বলেন,খুব যত্নসহকারে চিকিৎসক সেবা প্রদান করেছেন। সেবায় তিনি কোন রকম ফি নেন নি। আমি ওনার দীর্ঘ আয়ু ও মঙ্গময় জীবন কামনা করছি। ডাক্তার তারেক যেরকম আলোর কণা'র পাশে দাড়িয়েছেন এরকম সবাইকে থাকার আহবান করছি। ডাক্তার তারিকুজ্জামান তারেক জানায়,আমি এতিম অসহায় ও মেহনতী মানুষের ফ্রিতে চিকিৎসা সেবা প্রদান করি। 

এছাড়াও ফি-বিহীন প্রতিষ্ঠানে গিয়ে এতিমখানা ও যেকোন শিক্ষা প্রতিষ্ঠানের নিরীহ শিক্ষার্থীদের ফ্রিতে সেবা দিয়ে থাকি। আমাকে এরকম প্রতিষ্ঠানের তথ্য দিলে সেবা পাবে ইনশাআল্লাহ। শিক্ষা অনুরাগী 'আলোর কণা' এর মত অসহায় শিশুদের চিকিৎসা সেবা দিতে পেরে আমি নিজেকে অনেক ধন্য মনে করছি।