বিজ্ঞাপন দিন

জলঢাকায় ধর্ষণের শিকার প্রতিবন্ধী শিশু

ফরহাদ ইসলাম,জলঢাকা (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর জলঢাকায় ১২ বছরের এক বুদ্ধি প্রতিবন্ধী শিশু ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় ধর্ষিতার মা নুর বানু বাদি হয়ে এক জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেছেন। মামলা নং ৩০.তাং ৩১/০৮/১৯ইং। ঘটনাটি উপজেলার খুটামারা ইউনিয়নের হরিশচন্দ্রপাঠ ছুলিপাড়া এলাকায়। মামলা ও থানা সূত্রে জানা যায়, ঘটনার দিন গত ২৪ আগষ্ট পাঁচ প্রতিবন্ধী সন্তানকে বাড়িতে রেখে বাবার বাড়ি পাশ্ববর্তী ঘুঘুমারী গ্রামে যান বিধবা নুর বানু। 

এ সময় তার বুদ্ধি প্রতিবন্ধী মেয়ে লিশা আক্তার (১২) বাড়ির আঙ্গিনায় খেলা করছিল। লিশাকে একা পেয়ে একই গ্রামের সাহামুদ্দিনের ছেলে মোস্তাকিন (১৮) বিশ টাকার একটি নোটের লোভ দেখিয়ে পাশ্ববর্তী একটি কচুক্ষেতে নিয়ে গিয়ে জোরপুর্বক ধর্ষণ করে পালিয়ে যায়। ঘটনার পর নুর বানু বাড়িতে ফিরে এসে তার বুদ্ধি প্রতিবন্ধী কন্যা শিশুকে কান্নাজড়িত অবস্থায় দেখতে পেয়ে তাকে জিজ্ঞাসা করলে সে তার শারিরিক অবস্থা দেখাইয়া বিভিন্ন অঙ্গভঙ্গির মাধ্যমে জোর পূর্বক ধর্ষণের ঘটনার বর্ননার মধ্যদিয়ে বুঝিয়ে দেয় তার মা’কে। 

পরে গ্রাম পুলিশের সহযোগিতায় জলঢাকা মেডিকেলে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক রংপুর মেডিকেল কলেজ হাসপাতেলের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ( ও.সি.সি) ধর্ষিতা ওই প্রতিবন্ধী শিশুকে প্রেরণ করেন। মামলার সত্যতা স্বীকার করে থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, ‘‘ধর্ষণের আলামত পরিক্ষার জন্য ধর্ষিতাকে রংপুর মেডিকেলে প্রেরণ করা হয়েছে এবংআসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।’’