বিজ্ঞাপন দিন

তারাগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে আহত- ৯

সিরাজুল ইসলাম বিজয়, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের তারাগঞ্জ উপজেলার সয়ার দামোদরপুর ইউনিয়নের বড়দোলাপাড়া গ্রামে দু-পক্ষের মধ্যে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় থানায় অভিযোগ। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার সয়ার ইউনিয়নের দামোদরপুর বড়দোলাপাড়া গ্রামের মৃত মোকলেছার রহমানের ছেলে মোস্তাফিজুর রহমান মোস্তা (৩২) এর সাথে একই এলাকার মৃত আব্দুল জব্বারের ছেলে আব্দুস সালাম (৪৮) এর সাথে কঞ্চনা দোলারপাড় (পুকুরপাড়ে) জমি ক্রয় করাকে কেন্দ্র করে ঝগড়া শুরু হয়।

ওই ঘটনায় আব্দুস সালাম অভিযোগ করে বলেন, পূর্ব শত্রুতার জের ধরে আমার পুকুর পাড়ে রাতে মধ্যযুগীও কায়দায় দেশীয় অস্ত্র দিয়ে শনিবার রাত অনুমান সাড়ে এগারোটার সময় এলোপাথাড়ি ভাবে মারপিট করে মোস্তাফিজুর রহমান মোস্তা ও তার বাহিনী।   

এতে আব্দুল কাহার রানু, রায়হান মিয়া, মাসুদ রানা, পারভেজ মিয়া সহ মাথা ফেটে গুরুতর আহত হয়ে জ্ঞান হাড়িয়ে মাটিতে পরে যাই। স্থানীয় লোকজন আমাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করেন।

এদিকে মোস্তাফিজুর রহমান মোস্তা অভিযোগ করে বলেন, আমরা রাতে কঞ্চনা পুকুর পাড়ে আড্ডা দিয়েছিলাম। ওই সময় সামান্য কথাকে কেন্দ্র করে আব্দুস সালামের সাথে আমার ঝগড়া সৃষ্টি হয়। পরে মমিনুর হোসেনের দোকানের সামনে মারপিটের ঘটনায় আমিনা বেগম, জুয়েল হোসেন ও গোলাম মোস্তফা আহত হন।

আব্দুল কাহার রানু বলেন, আমি গত সোমবার সন্ধ্যায় তারাগঞ্জ থানায় ওই ঘটনায় মোস্তাফিজুর রহমান মোস্তা, মাহামুদুল হাসান পিয়েল, সাহিবুর রহমান, জুয়েল হোসেন, মিল্লাত হোসেন, আইয়ব আলী, মাহাবুর রহমান, আমিনুর রহমান সহ দশ জনকে আসামী করে অভিযোগ দায়ের করেছি।

মহিলা ইউপি সদস্য পারুল বেগম বলেন, এলাকার পরিবেশ নষ্ট করছে উঠতি বয়সের ছেলেরা। বিভিন্ন অসামাজিক কার্যক্রমের সাথে জড়িয়ে পরায় দিন দিন আরও নানা কর্মকান্ড বৃদ্ধি পাচ্ছে। সেদিন রাতে কঞ্চনা পুকুরের পাশে মারামারি হয়েছে। এতে আব্দুস সালাম সহ ৫ জন গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন।

সয়ার ইউপি চেয়ারম্যান এসএম মহিউদ্দিন আজম কিরণ বলেন, ওই এলাকায় তাদের জমিজমা সংক্রান্ত দীর্ঘদিন হতে বিবাদ চলে আসছে। গত কয়েক দিন আগে রাতে আবারও তাদের মধ্যে ঝগড়া বিবাদ হয়েছে বিষয়টি আমি জেনেছি।

তারাগঞ্জ থানার ওসি জিন্নাত আলী বলেন, আমি ওই ঘটনায় অভিযোগ পেয়েছি গতকাল মঙ্গলবার অফিসার পাঠিয়ে দ্রুত ঘটনা স্থল পরিদর্শন করেছি। সঠিক তদন্ত শেষে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।