বিজ্ঞাপন দিন

জলঢাকায় ৮৪ জনের নমুনা সংগ্রহ।। করোনা আক্রান্ত ৬

মর্তুজা ইসলাম জলঢাকা প্রতিনিধিঃ॥ নীলফামারীর জলঢাকা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ৮৪ জনের করোনা ভাইরাস (কোভিড ১৯) পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৬১ জনের রিপোর্ট এসেছে। তারমধ্যে ৪ জনের দেহে করোনা পজেটিভ। অন্য দুইজনের ডোমার ও ডিমলা থেকে নমুনা সংগ্রহ করা হয়। এনিয়ে উপজেলায় মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৬ জন। আজ শনিবার (২ মে/২০২০) দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আবু হাসান মোঃ রেজওয়ানুল কবীর বিষয়টি নিশ্চিত করেন।


এদিকে গতকাল শুক্রবার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ৯৪ জনের নমুনা পরীক্ষায় শেষে জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের বালাপাড়া গ্রামের এক ব্যক্তির(৩০) করোনা শনাক্ত হয়েছে। সে নারায়নগঞ্জে শ্রমিকের কাজ করতো। ২৭ এপ্রিল সে নিজ বাড়িতে এলে জেলা স্বাস্থ্য বিভাগ ২৯ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের প্রেরণ করলে শুক্রবার রির্পোটে তার পজেটিভ আসে। রাতে তাকে জেলা সদরের জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নিয়ে আসা হয়।
সুত্র মতে, এ নিয়ে উপজেলায় ৬ জন করোনা রোগী শনাক্ত হয়। এরমধ্য ৪ জনের নমুনা সংগ্রহ করে জলঢাকা স্বাস্থ্যবিভাগ এবং অন্য দুজনের ডোমার ও ডিমলা স্বাস্থ্যবিভাগ থেকে নমুনা সংগ্রহ করা হয়। ইতিমধ্যে নীলফামারী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড হতে ১ জন সুস্থ্য হয়ে নিজ বাড়ি ফিরে গেছে। বর্তমানে উপজেলায় ১ শত ৩৪ জন হোম কোয়ারেন্টিনে আছে