বিজ্ঞাপন দিন

ট্রাম্প কি অসুস্থ, প্রশ্ন গণমাধ্যমের


যুক্তরাষ্ট্রে বর্ণবাদবিরোধী অব্যাহত বিক্ষোভের মধ্যে প্রতিবাদকারীদের আবারো দমনের হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এদিকে সোমবার (১৫ জুন) প্রকাশিত একটি ভিডিওতে মার্কিন প্রেসিডেন্টকে স্বাভাবিকের চেয়ে ধীর পায়ে স্টেজ থেকে নামতে দেখা যাওয়ায় তার শারীরিক অবস্থা নিয়ে প্রশ্ন তোলে সিএনএনসহ বিভিন্ন মার্কিন গণমাধ্যম। এর প্রতিক্রিয়ায় টুইটার বার্তায় ট্রাম্প জানান, পুরোপুরি সুস্থ আছি, পথ পিচ্ছিল থাকায় সতর্কতার সঙ্গে স্টেজ থেকে নামতে হয়েছে।

হোয়াইট হাউসে সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট বিক্ষোভ দমাতে ন্যাশনাল গার্ড মোতায়েন করতে ওয়াশিংটনের মেয়রের প্রতি আহ্বান জানান। অন্যথায় তিনি নিজেই তা করবেন বলেও সতর্ক করেন।

এদিকে করোনা সংক্রমণের ঝুঁকি উপেক্ষা করেই টানা তৃতীয় সপ্তাহের মতো যুক্তরাষ্ট্রে বর্ণবাদবিরোধী বিক্ষোভ অব্যাহত আছে। সোমবারও দেশটির ক্যালিফোর্নিয়া, নিউইয়র্ক, ওয়াশিংটন, জর্জিয়াসহ বিভিন্ন অঙ্গরাজ্যে রাস্তায় নামেন মানুষ।

হাতে প্ল্যাকার্ড, কণ্ঠে বর্ণবাদবিরোধী স্লোগান। এছাড়াও যুক্তরাষ্ট্রে বর্ণবাদবিরোধী আন্দোলনের অংশ হিসেবে লস এঞ্জেলেসসহ বিভিন্ন শহরে শান্তিপূর্ণ বিক্ষোভে অংশ নেন হাজার হাজার মার্কিন নাগরিক। তারা জর্জ ফ্লয়েডসহ নিহত সব কৃষ্ণাঙ্গ হত্যার বিচার দাবি করেন। বড় ধরনের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় আটলান্টায়ও। কৃষ্ণাঙ্গদের পাশাপাশি এতে অংশ নেন শ্বেতাঙ্গসহ সব শ্রেণি-পেশার মানুষ।


তিন সপ্তাহ ধরে চলা এ বিক্ষোভের আঁচ লাগতে শুরু করেছে মার্কিন প্রশাসনে। দেশটির একাধিক গণমাধ্যম জানিয়েছে, আটলান্টায় এরইমধ্যে পদত্যাগ করেছেন ১৯ পুলিশ কর্মকর্তা। এরমধ্যেই বিক্ষোভকারীদের দমনে আবারো হুমকির সুরে কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট।
এ অবস্থার মধ্যেই করোনা চিকিৎসায় হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধের ব্যবহার বাতিল করেছে যুক্তরাষ্ট্রে খাদ্য ও ওষুধ প্রশাসন-এডিএ।

Post a Comment

0 Comments