বিজ্ঞাপন দিন

নীলফামারীতে শামীম হত্যার আসামীকে দ্রুত গ্রেফতার ও বাদীসহ পরিবারের উপর হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

আব্দুল মালেক, নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী সদরের সোনামিয়ার ছেলে শামীম হত্যার আসামীকে দ্রুত গ্রেফতারের দাবী ও বাদীসহ পরিবারের সদস্য উপর হুমকি-ধামকীর প্রতিবাদে, জীবন বাঁচার তাগিদে সংবাদ সম্মেলন করেছে, নিহত শামীমের বড় ভাই নুর আমিন। আজ শনিবার (১১ জুলাই) দুপুরে নীলফামারী উকিলের মোর সাপ্তাহিক ন্যায়ের ভাষা পত্রিকার অফিস কার্যালয়ে পরিবারের লোকজন নিয়ে সংবাদ সম্মেলন করেছে মামলার বাদী নুর আমিন।

গত শুক্রবার ০৩ জুলাই নীলফামারী সদরের পলাশবাড়ী তরনীবাড়ি রেল ষ্টেশনে ধারালো অস্ত্র ছুরি দ্বারা শামীমের বুকের বাম দিকে আঘাত করে একই এলাকার শুকুর আলী ওরফে গেঁদা মামুদের ছেলে রবিউল ইসলাম বাবু। ঘটনা স্থল থেকে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে নেয়ার পথে শামীম মারা যায়। এঘটনায় শামীমের বড় ভাই নুর আমিন বাদী হয়ে সৈয়দপুর জিআরপিতে মামলা দায়ের করে। শামীম হত্যা মামলার বাদী, নুর আমিন ও তার পরিবারের সদস্যরা হুমকির মুখে জীবন যাপন করছে।



সংবাদ সম্মেলনে নুর আমিন বলেন, আমার ছোট ভাই মোঃ শামিম গত ০৩ জুলাই শুক্রবার রাত আনুমানিক সাড়ে ০৯ টায় একই এলাকার শুকুর আলী ওরফে গেদা মামুদ এর দ্বিতীয় ছেলে রবিউল ইসলাম ওরফে বাবু তরনীবাড়ি রেল স্টেশনে ডেকে নিয়ে গিয়ে ধারালো অস্ত্র দিয়ে নির্মমভাবে হত্যা করে এবং চিৎকার দিয়ে বলে, আমি শামিমকে হত্যা করেছি কারো কিছু করার থাকলে করেন। আমি নুর আমিন বাদী হয়ে জিআরপি পুলিশের কাছে মামলা দায়ের করেছি।



এজন্য আমার জীবন রক্ষার্থে সংবাদ সম্মেলনের করছি, আমি ও আমার পরিবারকে বিভিন্নভাবে হুমকি-ধামকী দিয়ে আসছে কতিপয় কিছু ব্যক্তি। আমরা পরিবার পরিজন নিয়ে আতংকে ও চরম বিপাকে আছি। আমি আমার পরিবারকে নিয়ে আপনাদের(সাংবাদিক) সংবাদ প্রকাশের মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি, যাতে দ্রুত আসামীকে গ্রেফতার করে দৃষ্ট্রান্ত মূলক শাস্তি দাবী জানাচ্ছি।



উক্ত সংবাদ সম্মেলনে দৈনিক বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি আব্দুল বারী, আলোকিত বাংলাদেশের আল ফারুক পারভেজ উজ্জল, সাপ্তাহিক ন্যায়ের ভাষার নির্বাহী সম্পাদক আব্দুল মালেক ও দৈনিক বায়ান্নর আলোর শাইখুল ইসলাম সাগরসহ বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সৈয়দপুর রেলওয়ে পুলিশের এসআই সফিউল ইসলাম মুঠোফোনে বলেন, আসামীদের গ্রেফতারের বিষয় আমরা তৎপর আছি, তবে আসামীরা পলাতক থাকায় কিছু সময় লাগবে, তারপরও তাদের ধরতে সর্বোচ্ছ চেষ্টা করছি।