বিজ্ঞাপন দিন

নীলফামারীতে কবলাকৃত জমির উপর উঠতে বাধা এবং প্রাণনাশের হুমকির অভিযোগ

আব্দুল মালেক, নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারী সদর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের খলিশা পঁচাটারী গ্রামের মৃত. মনির উদ্দিনের ছেলে আলিয়ার রহমান (৪০) কে তার কবলাকৃত জমির উপর উঠতে বাধা ও প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

গত ২০১৯ সালের ০৩ ফেব্রুয়ারি খোকশাবাড়ী হালীর বাজার সরকার পাড়া গ্রামের মৃত. মনির উদ্দিন সরকারের ছেলে ইলিয়াস আলী সরকারের, খোকশাবাড়ী মৌজার এসএ-৩২,  বি.এস-৪০, এস.এ-৭৫৫, বিএস/ডিপি-৫২৫, খারিজ খতিয়ান-২৩৫২, এস.এ-৩৮৭ দাগে ৮৩ শতকের মধ্যে ৪১.৫০ শতক এবং এস.এ-৭৩৩ দাগে ৮৯ শতকের মধ্যে ৪৪.৫০ শতক মোট পরিমাণ ৮৬ শতক জমি ১০১০/১৯ নং দলিল মুলে ক্রয় করেন।



ক্রয়কৃত এই জমির উপর চাষাবাদের জন্য উঠতে গেলে প্রাক্তন মালিক ইলিয়াস আলী সরকার ও তার লোকজন আলিয়ার রহমানকে বিভিন্নভাবে হুমকি-ধামকী দিয়ে আসছে,এমনকি মোবাইলের ফোনআলাপের মাধ্যমে প্রাণনাশেরও হুমকি দিয়ে আসচ্ছেন। এঘটনায় নীলফামারী সদর থানায় লিখিত অভিযোগ দেন আলিয়ার রহমান। বর্তমানে ওই জমিতে পাট ক্ষেত লাগানো আছে। প্রাক্তন মালিক ইলিয়াস আলী সরকার এর ভয়ে পাট কাটতে ক্ষেতে নামতে না পারলেও সোমবার দুপুরে কাজের লোকজন নিয়ে পাট কাটতে যায় আলিয়ার রহমান।



অভিযোগকারী আলিয়ার রহমান বলেন, ইলিয়াস আলী সরকারের নিকট ৮৬ শতক জমি কিনে নেই, কিন্তু আমার কিনা সম্পত্তিত্বে চাষাবাদের জন্য জমিতে উঠতে পারি না। তিনি আরো বলেন, আমি জমিতে ফলজগাছের চারাসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা জমিতে লাগিয়েছি, সেগুলো উপড়ে ফেলে দেয় এবং আমাকে মোবাইলে প্রাননাশেরও হুমকি দেয় ।



অপরদিকে অভিযোগ অস্বীকার করে ইলিয়াস আলী সরকার বলেন, আমি ১৪ লক্ষ টাকায় ৮৬ শতক জমি বিক্রি করেছি, কিন্তু আলিয়ারের কাছে নয়। জমি কিনছে ছাকবার আলীর ছেলে এনামুল হক। কি করে আলিয়ার রহমান জমি নিয়েছে আমি কিছুই জানিনা। তবে আমরা দ্রুত এটার সমাধান টানবো।