বিজ্ঞাপন দিন

পঞ্চগড় জেলা ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

আব্দুল মালেক, নীলফামারীঃ পঞ্চগড় জেলায় স্বাধীনতার মহান স্থপতি বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে জেলার ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ। জেলা ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের আয়োজনে জেলা সভাপতি শেখ মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে, গত শনিবার(১৫ আগষ্ট) সকাল ১০টায় জেলা পরিষদ চত্বরে নবনির্মিত বঙ্গবন্ধু ম্যুর‌্যালে পুস্পমাল্য অর্পন ও এক মিনিট নিরবতার মধ্য দিয়ে মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। পরে ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের অস্থায়ী অফিস কার্যালয়ে দোয়া ও আলোচনা সভা অনুষ্টিত হয়।অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন, পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ¦ আনোয়ার ছাদাদ সম্রাট।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান সম্রাট বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। তিনি হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট দিবাগত রাতে ছুবহে ছাদেকের সময় ধানমন্ডীর ৩২ নম্বর বাড়িতে বঙ্গবন্ধুসহ স্বপরিবারের সকলকে হত্যা করা হয়। এমনকি ছোট শিশু শেখ রাসেলের আকুতি মিনুতি শোনার পরেও তাকে তারা ছাড়েনি। সেদিন বঙ্গবন্ধুর দুই কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহেনা লন্ডনে থাকার কারনে তারা প্রানে বেঁচে যায়।



তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন গর্বিত পিতার কন্যা। পিতার স্বপ্ন পুরনের লক্ষে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, তারপরেও বিভিন্নভাবে ষড়যন্ত্রে জাল পাকাচ্ছে তারা। পরিশেষে তিনি বঙ্গবন্ধর সকল হত্যাকারীদের ফাঁসির দাবী জানান। এসময় উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলার ৭১ এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান বাবু, সাহিত্য বিষয়ক সম্পাদক ওবায়দুল হক জারিন, মহিলা সম্পাদিকা মাহফুজা বেগম ও উম্মে হানিসহ স্থানীয় নেতৃবৃন্দ।