বিজ্ঞাপন দিন

নীলফামারীতে ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

আব্দল মালেক, নীলফামারী ঃ নীলফামারীতে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৫তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে, আজ শনিবার সকাল ৯টায় বঙ্গবন্ধু ম্যুর‌্যালে পুস্পমাল্য অর্পন ও এক মিনিট নিরবতার মধ্য দিয়ে মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। প্রথমে জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, জেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ ও নীলফামারী পৌর মেয়রের পুস্পমাল্য অর্পণ শেষে জেলা আওয়ামীলীগসহ অঙ্গসংগঠন, জেলা জাতীয় পার্টি, উপজেলা পরিষদ, সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধু ম্যুর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন কলেন। পুস্পমাল্য অর্পণ শেষে বঙ্গবন্ধুসহ স্বপরিবারের আত্নার মাগফেরাত কামনা চেয়ে মোনাজাত করা হয়। 

এসময় জেলা পুলিশ সুপার মোখলেছুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী জয়নুল আবেদীন, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ ও মুক্তিযোদ্ধা সংসদের জেলা সাবেক কমান্ডার আব্দুল জলিলসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এয়াড়াও জেলার অন্যান্য উপজেলা গুলোতে পৃথক পৃথক ভাবে ৪৫তম জাতীয় শোক দিবস পালিত হয়। অপরদিকে জেলা পরিষদের আয়োজনে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে জেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু ম্যুর‌্যালে পুস্পমাল্য অর্পণ শেষে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। অনুষ্টানে সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন। এসময় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। জেলা পরিষদের প্রধান নির্বাহী (ভারপ্রাপ্ত) জয়নুল আবেদীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, ডিডি এলজি আব্দুল মোতালেব ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান দেওয়ান বিপ্লব আহমেদ। এছাড়াও জেলা পরিষদের সদস্যগনসহ কর্মকর্তা ও কর্মচারীগন ্উপস্থিত ছিলেন। মিলাদ ও দোয়া পরিচালনা করেন, কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আশরাফ হোসেন। জেলার হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টেও উদ্যোগে ও জেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। দুপুর একটায় কেন্দ্রীয় শ্রী শ্রী আনন্দময়ী কালীমাতা মন্দিরে (নীলফামারী, কুড়িগ্রাম ও পঞ্চগড়) জেলার হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টি ববিতা রাণী সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার নাহিদ হাসান। বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. মমতাজুল হক, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাড. শ্রী অক্ষয় কুমার রায়, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি খোকারাম রায়, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক এ্যাড. রমেন্দ্রনাথ বর্দ্ধন (বাপী), জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক মৃর্ণাল কান্তি রায়, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী ও জেলা মহিলালীগের সহ-সাধারন সম্পাদক রত্না সিনহা প্রমূখ। 

এসময় বঙ্গবন্ধুসহ স্বপরিবারের আত্নার শান্তি কামনা করেন বক্তারা। জলঢাকায় জাতীয় শোক দিবস পালন করা হয়েছে, উপজেলা পৌর আওয়ামীলীগ ও মটর শ্রমিকের যৌথ আয়োজনে সকাল ১০টায় বাসস্টান অফিস চত্বরে বঙ্গবন্ধুর ম্যুর‌্যালে পুস্পমাল্য অর্পন ও এক মিনিট নিরবতার মধ্য দিয়ে বাসস্টান মটর শ্রমিক অফিস কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্টানে সভাপতিত্ব করেন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা মটরশ্রমিকের সভাপতি আব্দুল মজিদ। এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের অন্যতম নেতা মতিয়ার রহমান, উপজেলা সেচ্ছা সেবকলীগের সভাপতি আব্দুল কাদের, মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রশীদ, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা সারোয়ার রশিদ, উপজেলা যুবমহিলা লীগের নেত্রী পারভিন আক্তার ও খুটামারা ইউনিয়ন যুবলীগের সভাপতি ডাঃ তাজুল ইসলাম, পৌরসভার নয়টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ। এছাড়াও অনুষ্টান পরিচালনা করেন, আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান এবং মিলাদ ও দোয়া পরিচালনা করেন বাসস্টান জামে মসজিদের পেশ ঈমাম হাফেজ মাওলানা রফিকুল ইসলাম।