বিজ্ঞাপন দিন

নীলফামারী জলঢাকায় জোড়া লাগানো জমজ শিশুকে নিয়ে চরম বিপাকে পরিবার অর্থ অভাবে হচ্ছেনা তাদের চিকিৎসা



আব্দুল মালেক, নীলফামারীঃনীলফামারীর জলঢাকা উপজেলার কৈমারী ইউনিয়নের ০৯নং ওয়ার্ডের যদুনাথপাড়ার আমিন আলীর ছেলে লাল মিয়া দম্পত্তির ঘরে জন্মগ্রহন করে জোড়া লাগানো জমজ শিশু। শিশুরা বেড়ে ওঠার সাথে তাদের বাড়ছে তাদের নানান চাহিদা। একজনের সাথে অপর জনের মিলছে না কোন কিছুতেই। তাদের নিয়ে চরম বিপাকে পরিবারের সদস্যরা। 


সরেজমিনে গেলে জানা যায়, গত ১৫এপ্রিল ২০১৯সালে নীলফামারীর জলঢাকা ডে-নাইট ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে জন্ম গ্রহন করে লাবিবা ও লামিসা দুই জমজ বোন। চার হাত,পা, মাথা আলাদা থাকলেও, সম্পর্ক রয়ে গেছে দেহের সাথে। বয়স বাড়ার সাথে সাথে বাড়ছে নানান চাহিদা। একজনের সাথে অন্য জনের নেই কোন কাজের মিল। একজন দাড়ালে অপরজন চায় বসতে। আর কেউ ঘুমালে অন্যজনের কান্নায় ভেঙ্গে যায় ঘুম। জন্মের পরেই তাদের মলদার না থাকায় নেয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানেই তাদের পেটের পৃথক ভাবে গড়ে দেয়া হয় মলদ্বার। তবে বিশেষজ্ঞদের ধারনা অস্ত্রোপচার করলে তাদের দেহকে করা যাবে আলাদা। কিন্তু খরচ করতে হবে অনেক টাকা। অসহায় পরিবারটি অর্থভাবে দিতে পারছে না লাবিবা ও লামিসার চিকিৎসা। সন্তানদের সামলাতে গিয়ে মা মনুফা বেগম হয়ে পড়েন অসুস্থ্য। বাবা লাল মিয়া রাজমিস্ত্রির কাজ করলেও বাচ্চা সামলাতে হয় অনেক সময়, যার ফলে যেতে পারে না কাজে। এমতবস্থায়  সন্তানদের অস্ত্রোপচার করতে বিত্তবান ও সরকারের কাছে সহায়তা চেয়েছেন লাবিবা ও লামিসার পরিবার। যাতে তাদের সুচিকিৎসার ফলে হতে পারে আলাদা। বেড়াতে পারে নিজেদের খেয়াল খুশিমত।

লাবিবা ও লামিসার চিকিৎসার বিষয় জানতে চাইলে সিভিল সার্জন ডাঃ জাহাঙ্গীর কবির বলেন, শিশু দুইটির ছবি দেখে বুঝলাম উন্নত চিকিৎসার মাধ্যমে তাদেও আলাদা করা যাবে। এব্যাপারে তিনি যথাযথ ব্যবস্থা নেয়ারো আশ^াস দেন।

এব্যাপারে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, বিষয়টি এখন জানলাম, তাদের উন্নত চিকিৎসা যাতে হয়, সে ব্যবস্থা আমি নিবো। 


Post a Comment

0 Comments