বিজ্ঞাপন দিন

নীলফামারীতে মাদকাসক্ত ও বয়ঃসন্ধিকাল কিশোর-কিশোরীদের যৌন স্বাস্থ্য বিষয়ক কর্মশালা

আব্দুল মালেক, নীলফামারী প্রতিনিধিঃ আজকের কিশোর-কিশোরীরা আগামী দিনে জাতির কর্ণদ্বার। কিন্তু সেই কিশোর-কিশোরীরা যখন মাদকের ছয়লাপে নিজেকে ভাসিয়ে দেয় তখন আশাহারা বাবা-মায়ের মত হতাশার চাঁদরে মুখ ডেকে পুরো জাতিকে কাঁদতে হয়। তাই আশার আলো ছড়াতে নীলফামারীতে মাদকাসক্ত ও বয়ঃসন্ধিকাল কিশোর-কিশোরীদের যৌন স্বাস্থ্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(৩১ মার্চ) সকাল ১১টায় নীলফামারী জেনারেল হাসপাতালের সিভিল সার্জনের সভাকক্ষে প্রশাসনিক কর্মকর্তা ও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের নিয়ে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এই কর্মশালা অনুষ্ঠানে সভপতিত্ব করেন, সিভিল সার্জন ডাক্তার জাহাঙ্গীর কবীর।

সভাপতির বক্তব্যে ডাক্তার জাহাঙ্গীর কবীর বলেন, আমাদের দেশের শিশু আইন ও জাতি সংঘের সনদ অনুযায়ী ১৮ বছরের কম বয়সী সবাই কে শিশু বলে। এই বিভিন্ন বয়সী শিশুরা আজ মদ, গাজা, আফিম, পেথোড্রিন, হেরোইন, সিসা ও ইয়াবার সয়লাভে চলে যাচ্ছে ধ্বংসের দ্বার প্রান্তে। ওরা শুধু তাদের জীবন ধ্বংস করছে না, সাথে সাথে ধ্বংস করছে বাবা-মায়ের আশা এবং জাতির আগামী চেতনাকে। তিনি বলেন, এ অবস্থায় পরিবারের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য সামাজিক প্রতিষ্ঠানের কৌশলী ভূমিকা পালন করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম ও জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডাক্তার মেজবাহুল হাসান চৌধুরী। অনুষ্ঠানটি পরিচালনা করেন, সিনিয়র শিক্ষা স্বাস্থ্য অফিসার আব্দুল কাদের।

Post a Comment

0 Comments