বিজ্ঞাপন দিন

নীলফামারীতে আলোকিত আলোর বাজার

রতন কুমার রায়-নীলফামারী প্রতিনিধি: পূর্বপুরুষদের কথায় আছে “ঘাটে অঘাট,আর অঘাটেই ঘাট” এক সময়ের অন্ধাকারাচ্ছন্ন এলাকা সময়ের প্রয়োজনে এখন আলোয় আলোকিত। নীলফামারী সদর উপজেলার উত্তরে ডোমার উপজেলার শুরুতে মহাসড়কের সন্নিকটে পারঘাট নামক স্থানটি এক সময়ে ছিল জনশূন্য । রাতে মানুষ চলাচলে অজানা ভয়ে গা শিউরে উঠত। সেই অবহেলিত স্থানটিতে এখন স্থানীয় যুব সমাজের উদ্যোগে গড়ে উঠেছে মনোমুগ্ধকর আলোর বাজার।

বুড়িখোড়া নদীর কোল ঘেঁষে সৌন্দর্য্যে মন্ডিত ব্রীজের পাশেই গড়ে উঠা আলোর বাজারে কফি হাউস , ফাষ্টফুড , চায়ের দোকান, ভাতের হোটেল, আলোর পাঠাগার, সঙ্গীত চর্চা কেন্দ্র, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রসহ চিত্ত বিনোদনের জন্য গড়ে উঠেছে মিনি পার্র্ক। উক্ত স্থানটির উত্তরেই ডোমারের হরিণচড়া ও সোনারায় ইউনিয়ন, পূর্বে সদর উপজেলার লক্ষীচাপ ইউনিয়ন ও  পশ্চিমে পলাশবাড়ী ইউনিয়ন। চার ইউনিয়নের আড্ডা পিপাসু লোকজনের প্রয়োজনীয় জিনিসপত্র ছাড়াও বিনোদনের জন্য প্রতিনিয়ত নানা পেশার লোকজনের সমাগম ঘটে এখানে । কেউবা শিখতে আসেন গান, কেউবা পড়েন বই, কেউ কেউ বিভিন্ন আলাপ চারিতায় মশগুল, আবার অনেকেই ঝড় তোলে চায়ের কাপে। লোকজন  সারাদিনের কর্ম ব্যস্ততায় শেষে একটু প্রশান্তির আশায়, মুক্ত বাতাসের আশায় ছুটে আসেন এই আলোর বাজারে।

 
স্থানটি নদীর অববাহিকায় অবস্থিত হওয়ায় স্বাস্থ্যকরও বটে। এলাকায় বিনোদনের জন্য কোন জায়গা না থাকায় লোকজন ছুটে আসেন নব্য গড়ে উঠা আলোর বাজারের মিনিপার্কে ।

 
আলোর বাজারের উদ্দ্যোক্তা শংকর কুমার রায় ও রিভারভিউ ফাষ্ট ফুড এন্ড কফি হাউসের সত্ত্বাধিকারী আনছারুল ইসলাম সজীব  বলেন, সঙ্গীত চর্চা কেন্দ্র, পাঠাগার ও মিনি পার্কটিতে সরকারী কোন সহযোগীতা পেলে  আলোর বাজারের আরো উন্নয়ন ঘটানো সম্ভব ।

                                                          

Post a Comment

0 Comments