বিজ্ঞাপন দিন

ভারত থেকে বড় আকারের ২৩০৭ মেট্রিকটন বোল্ডার পাথর আমদানী



রতন কুমার রায়,স্টাফ রিপোর্টার: ভারত থেকে ৪০টি ওয়াগনে আমদানী করা হয়েছে বড় আকারের বোল্ডার পাথর। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে ৪০টি ওয়াগনে ভারতের হলদিবাড়ি হয়ে নীলফামারীর চিলাহাটি রেল ষ্টেশনে পৌঁছায় দুই হাজার ৩০৭.০২ মেট্রিক টন বোল্ডার পাথর। 

চিলাহাটি ষ্টেশন মাস্টার আশরাফুল হক জানান, আমদানীকারকগন এ নিয়ে চতুর্থ দফায় ভারত থেকে পাথর আমদানী করলো। বৃহস্পতিবার বড় আকারের বোল্ডার পাথরগুলো আমদানী করেছেন রাজশাহীর সিএন্ডএফ এজেন্ট শুভ এন্টার প্রাইজ। এসব পাথরের ওয়াগন ফরিদপুরের মধুখালী স্টেশনে নিয়ে খালাস করা হবে।  

তিনি জানান, এর আগে ১ আগস্ট বিকেলে এই রেলপথে প্রথমবারের মতো ভারত থেকে ৪০টি ওয়াগনে ২ হাজার ২৮৫ দশমিক ২০ মেট্রিক টন ও ৫ আগষ্ট ১৮ ওয়াগনে  এক হাজার ১২২ মেট্রিক সাদা নুরী পাথর দুই দফায় আমদানী করেছিল দিনাজপুর হিলির খান এ- সন্স। যা যশোরের নোয়াপাড়া ও নীলফামারীর সৈয়দপুরে খালাস করা হয়। ১০ আগষ্ট তীয় দফায় ভারত থেকে ৩০ ওয়াগনে এক হাজার ৭০২ মেট্রিক টন কালো  পাথর  আমদানী করে  রাজশাহীর  সিএন্ডএফ এজেন্ট শুভ এন্টার প্রাইজ। চতুর্থ দফায় শুভ এন্টার প্রাইজ বড় আকারের দুই হাজার ৩০৭.০২ মেট্রিক টন বোল্ডার পাথর আমদানী করলো।

উল্লেখ যে, চিলাহাটি-হলদিবাড়ি এই রেল সংযোগ ১৯৬৫ সালের ৬ সেপ্টেম্বর বন্ধ হয়ে যায়।  দীর্ঘ ৫৬ বছর পর চলতি বছরের পহেলা আগষ্ট থেকে এই ব্রডগেজ লাইনের পণ্য আমদানী শুরু হয়। যা বাংলাদেশ-ভারতের বাণিজ্যিক স¤পর্কের আরও একটি নতুন দিগন্ত উন্মোচিত করেছে।

এই রেলপথটি গত বছরের ১৭ ডিসেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই দেশের প্রধানমন্ত্রী যথক্রমে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করেছিলেন।

                                                      



Post a Comment

0 Comments